Breaking news

শপথ নিলেন মা-মাটি-মানুষের তৃতীয় মন্ত্রিসভার সদস্যরা, লক্ষ্য করোনা জয়
শপথ নিলেন মা-মাটি-মানুষের তৃতীয় মন্ত্রিসভার সদস্যরা, লক্ষ্য করোনা জয়

শপথ নিলেন মা-মাটি-মানুষের তৃতীয় মন্ত্রিসভার সদস্যরা, লক্ষ্য করোনা জয়

কলকাতা : শুরু হল রাজ্যের মন্ত্রীদের শপথ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃতীয় মা-মাটি-মানুষের মন্ত্রিসভা শপথ নিচ্ছে। এদিন ৪৩ জন শপথ নেবেন। এর মনে ২৪ জন ক্যবানেট মন্ত্রী। কলকাতার ৭জন ও উত্তর ২৪ পরগনার ৭ জন মন্ত্রী শপথ নেবেন। সংসদের ইতিহাসে ভার্চুয়ালি শপথ নেবেন অমিত মিত্র, ব্রাত্য বসু ও রথীন ঘোষ।

 

এরা সবাই পূর্ণ মন্ত্রী। অমিত মিত্র অসুস্থ, তাই তিনি ভার্চুয়াললি শপথ নেন। ব্রাত্য বসু ও রথীন ঘোষ করোনা আক্রন্ত , তাই তাঁরাও ভার্চুয়ালি শপথ নেন। এদিন প্রথম শপথ নেন অমিত মিত্র। তাঁকেই আবার অর্থমন্ত্রীর দায়িত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মোট ২৪ জন পূর্ণমন্ত্রী, স্বাধীন দায়িত্ব প্রাপ্ত ১০ জন প্রতিমন্ত্রী ও ৯ জন প্রতিমন্ত্রী শপথ নেন। খুব স্বল্প সময়ের মধ্যে শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হয়ে যায়। জাতীয় সংগীত বেজে ওঠে শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরু ও শেষে। এক সঙ্গে প্রথমে পূর্ণমন্ত্রীরা শপথ নেন। তার পর স্বাধীন দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রীরা এক সঙ্গে ও তার পর প্রতিমন্ত্রীর ও রাষ্ট্রমন্ত্রীরা এক সঙ্গে শপথ নেন। ৭ মিনিটে শপথ গ্রহণ শেষ হয়। করোনার জন্য এই অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে।

 

এদিন যে ২৪ জন পূর্ণমন্ত্রী শপথ নিলেন তাঁদের মধ্যে ৫ জন নতুন মুখ এরা হলেন রথীন ঘোষ, বঙ্কিম হাজরা, পুলক রায় ও গোলাম রব্বানী। নতুন মন্ত্রিসভায় এবার জায়গা পেয়েছেন বাম আমলের খাদ্যমন্ত্রী পরেশ অধিকারী। এছাড়া মন্ত্রিসভায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ ৯ জন মহিলা, সংখ্যালঘু ৭ জন মন্ত্রী রয়েছেন। এছাড়া রয়েছেন আইপিএস, ক্রিকেটাররাও। সমাজের সব অংশের প্রতিনিধিদের মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর মন্ত্রিসভায় নিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে সোমবার ক্যাবিনেট বৈঠক করে মন্ত্রীদের দায়িত্ত্ব ভাগ করে দেবেন।

মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনের আগেই বলেছিলেন, “তৃণমূল আবার রাজ্যে ক্ষমতায় আসছে। বহিরাগতদের রাজ্যের মানুষ রাজ্যের দায়িত্ব ছেড়ে দেবেন না।” এদিন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়ে প্রায় সবাই বললেন, “মমতা বন্দ্যোপাধ্যায় যে দায়িত্ব আমাদের দিয়েছেন আমরা সেটা দায়িত্বের সঙ্গে পালন করবো ও মানুষের জন্য কাজ করবো।” মন্ত্রীরা শপথ নিয়ে জানান, প্রথম গুরুত্ব করোনা রোধের জন্য ককাজ করা। সুত্র : Kolkata24x7


Published: 2021-06-25 16:39:40   |   View: 1185   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow