Breaking news

সপ্তম দফায় ৩৪ কেন্দ্রে ভোট, মোতায়েন থাকবে ৭৯৬ কোম্পানি বাহিনী
সপ্তম দফায় ৩৪ কেন্দ্রে ভোট, মোতায়েন থাকবে ৭৯৬ কোম্পানি বাহিনী

সপ্তম দফায় ৩৪ কেন্দ্রে ভোট, মোতায়েন থাকবে ৭৯৬ কোম্পানি বাহিনী

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে সপ্তম দফাতেও নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, সপ্তম দফাতে মোট ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে। এই দফায় ৫ জেলার মোট ১২ হাজার ৬৮টি বুথে ভোটগ্রহণ হবে।

 

২৬ এপ্রিল, সোমবার সপ্তম দফায় ৫ জেলার ভোটগ্রহণ হবে। এই দফায় দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান এবং দক্ষিণ কলকাতার মোট ৩৪ টি কেন্দ্রের নিরাপত্তায় মোতায়েন থাকছে মোট ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। যার মধ্যে শুধু বুথের নিরাপত্তা দায়িত্বে থাকবে ৬৫৩ কোম্পানি আধাসেনা।

 এই দফায় ভোট হবে সুতি, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, লালগোলা, ভগবানগোলা, রানিনগর, মুর্শিদাবাদ, নবগ্রাম, কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জ, পাণ্ডবেশ্বর, দুর্গাপুর পূর্ব, দুর্গাপুর পশ্চিম, রানিগঞ্জ, জামুরিয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি, বারাবনি, কুশমন্ডি, কুমারগঞ্জ,বালুরঘাট, তপন, গঙ্গারামপুর, হরিরামপুর, হবিবপুর, গাজোল, চাঁচল, হরিশ্চন্দ্রপুর, মালতিপুর, রতুয়া, ফরাক্কা বিধানসভা আসনে।

 

কমিশন সূত্রে খবর, এই দফায় আসানসোল-দুর্গাপুরে মোতায়েন রাখা হবে ১৫৪ কোম্পানি, দক্ষিণ দিনাজপুরে থাকছে ১০৮ কোম্পানি, জঙ্গিপুরে ১০২ কোম্পানি, মুর্শিদাবাদে মোতায়েন রাখা হচ্ছে ১০২ কোম্পানি, কলকাতা দক্ষিণের ৪টি কেন্দ্রের মোতায়েন থাকছে ৬৩ কোম্পানি, মালদহে থাকবে ১২২ কোম্পানি, এবং রায়গঞ্জে ২ কোম্পানি বাহিনী ভোটের মোতায়েন থাকবে। কমিশন সূত্রে আরও খবর, ষষ্ঠ দফার মত এই দফাতেও সাড়ে ছ’শোর বেশি সেক্টর অফিস থাকছে। প্রতিটি সেক্টরে অফিসে একজন এসআই বা কিংবা এএসআই পদমর্যাদার পুলিশ আধিকারিক দায়িত্বে থাকবেন। সঙ্গে থাকবেন চারজন কনস্টেবল।

অন্য দিকে, পঞ্চম ও ষষ্ঠ দফার মতো সপ্তম দফাতেও কলকাতার ৪টি আসনের জন্য থাকবে বিনামূল্যে উবর পরিষেবা। ৮০ বছরের ঊর্ধ্বে এবং বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিরা এই পরিষেবা নিতে কমিশনের হেল্পলাইন নম্বর ১৯৫০-তে ফোন করতে পারেন৷  সুত্র : Kolkata24x7


Published: 2021-05-17 22:26:57   |   View: 1177   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow