Breaking news

সংসদ অধিবেশন বসছে কাল
সংসদ অধিবেশন বসছে কাল

সংসদ অধিবেশন বসছে কাল

চলমান দশম জাতীয় সংসদের ১৫তম অধিবেশন ২ মে (মঙ্গলবার) বসছে। বিকেল ৫টায় সংসদের অধিবেশন শুরু হবে।

জানা গেছে, এ অধিবেশন খুব সংক্ষিপ্ত হবে। কারণ ১ জুন জাতীয় সংসদে বাজেট পেশ করা হবে। তাই এ মাসেই আরেকটি অধিবেশন শুরু হবে। এ অধিবেশন সপ্তাহখানেক চলতে পারে। তবে কতদিন চলবে তা কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে।

সূত্র জানায়, অধিবেশন ১০টি বিল নিয়ে কার্যক্রম চলতে পারে। এর মধ্যে পাঁচটি বিল কমিটিতে বিবেচনাধীন রয়েছে। পাসের অপেক্ষায় রয়েছে দুটি আর উত্থাপনের অপেক্ষায় রয়েছে তিনটি।

পাসের অপেক্ষায় থাকা বিল দুটি হলো বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭ ও বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭।

উত্থাপনের অপেক্ষায় থাকা বিল তিনটি হলো বেসরকারি বিমান চলাচল বিল-২০১৭, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন বিল-২০১৭ ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭।

অন্যদিকে কমিটিতে বিবেচনাধীন পাঁচটি বিল হলো বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন বিল-২০১৬, বাংলাদেশ ইপিজেড শ্রম বিল-২০১৬, কোড অব সিভিল প্রসিডিউর (অ্যামেন্ডমেন্ট) বিল- ২০১৭, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিল-২০১৭ ও বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউট বিল-২০১৭।

এর আগে ১৪তম অধিবেশন গত ১১ মার্চ শেষ হয়। ওই অধিবেশনের মোট কার্যদিবস ছিল ৩২টি। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার পর ৬০ দিনের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বানের বাধ্যবাধকতা রয়েছে। তাই এ অধিবেশন বসছে।

Published: 2021-06-28 22:32:05   |   View: 1529   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow