Breaking news

দ্বিতীয় দিনে অনুপস্থিতি ১৩৭০৪, বহিষ্কার ৯০
দ্বিতীয় দিনে অনুপস্থিতি ১৩৭০৪, বহিষ্কার ৯০

দ্বিতীয় দিনে অনুপস্থিতি ১৩৭০৪, বহিষ্কার ৯০

চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে সারাদেশে অনুপস্থিতির সংখ্যা ছিল ১৩ হাজার ৭০৪ পরীক্ষার্থী। এছাড়া অসাধু কাজে জড়িত থাকায় ৮৯ পরীক্ষার্থীসহ এক শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সরাদেশে সাধারণ আটটি বোর্ডে বাংলা (আবশ্যিক) ২য় পত্র, সহজ বাংলা ভাষা ও বাংলদেশের সংস্কৃতি ২য় পত্র, মাদরাসা বোর্ডের আরবি প্রথম পত্র ও আরবি সাহিত্য এবং কারিগরি শিক্ষা বোর্ডের ইংরেজি-২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, মঙ্গলবার মোট পরীক্ষার্থী ছিল ১০ লাখ ৮ হাজার ৯৩০ জন। এর মধ্যে ৯ লাখ ৯৫ হাজার ২২৬ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বাকি ১৩ হাজার ৭০৪ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

ঢাকা বোর্ডে মোট ২ লাখ ৭৮  হাজার ২৫১ পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২ হাজার ৩৫ জন। এছাড়া রাজশাহী বোর্ডে ১ লাখ ৭ হাজার ৭০৭ জনের মধ্যে ১ হাজার ৫০১, কুমিল্লা বোর্ডে ৮৩ হাজার ৬০৪ জনের মধ্যে ১ হাজার ১৫৮, যশোর বোর্ডে ৮৮ হাজার ২০২ জনের মধ্যে ১ হাজার ৫৯, চট্টগ্রাম বোর্ডে ৬৯ হাজার ৭৩ জনের মধ্যে ৯৪২, সিলেট বোর্ডে ৫৩ হাজার ৫০৬ জনের মধ্যে ৫৮৩, বরিশাল বোর্ডে ৫২ হাজার ৭৪৯ জনের মধ্যে ৭০৫, দিনাজপুর বোর্ডে ৮৯ হাজার ৮৩১ জনের মধ্যে ১ হাজার ১৬৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

মাদরাসা বোর্ডে ৯৩ হাজার ৪৭৩ জনের মধ্যে ২ হাজার ৯১ এবং কারিগরি বোর্ডে ৮৭ হাজার ৮১৫ জনের মধ্যে ১ হাজার ৫১৮ পরীক্ষার্থী অুনপস্থিত ছিল।

এদিন বহিষ্কারের শীর্ষে ছিল কারিগরি বোর্ড( ৩৮ জন), মাদরাসায় ৩০, ঢাকা বোর্ডে ৬, চট্টগ্রাম বোর্ডে ১, বরিশাল বোর্ডে ৩, সিলেট বোর্ডে ১, দিনাজপুর বোর্ডে ২, কুমিল্লা বোর্ডে ৪ এবং যশোর বোর্ডে ৪ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়াও অনৈতিক কাজের জন্য কারিগরি বোর্ডের ১ শিক্ষক বহিষ্কার হয়েছেন।

শিক্ষাবোর্ড থেকে পাঠানোর এক বিবৃতি বলা হয়, চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষায় কোনো পরীক্ষক মোবাইল ফোন রাখতে পারবেন না।

Published: 2021-06-27 09:41:58   |   View: 1425   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow