Breaking news

রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২
রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২

রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২

মো: মোস্তাফিজুর রহমান খান :  ভয়ংকর মাদক আইস বা ক্রিস্টাল মেথ সিন্ডিকেটের মূলহোতা খোকন ও তার সহযোগী রফিককে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় দেশে আইসের সবচেয়ে বড় চালান জব্দ করা হয়। জব্দকৃত আইসের পরিমাণ প্রায় পাঁচ কেজি। সাথে বিদেশি অস্ত্রও উদ্ধার করে র‍্যাব।

শনিবার (১৬ অক্টোবর) সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন। এসময় তিনি বলেন, র‍্যাবের গোয়েন্দা নজরদারি ও সাইবার তথ্য থেকে জানা যায়, মিয়ানমার থেকে বড় চালান আসছে। আটককৃত আইসের বর্তমান বাজারমূল্য সাড়ে ১২ কোটি টাকা।

টেকনাফে দেড় কেজি আইস উদ্ধার, তরুণ আটক

র‍্যাব সূত্র বলছে, প্রাথমিকভাবে আটককৃতদের কাছ থেকে জানা গেছে, এই সিন্ডিকেটের ২০ থেকে ২৫ জনের নাম। রাজধানীর বিভিন্ন স্থানে রয়েছে তারা। বার্মিজ কাপড় ও আচার বিক্রির আড়ালে দেশে আগেও তারা ছড়িয়ে দিতো ইয়াবা। পাশ্ববর্তী দেশ থেকে পাঁচ বছর যাবত মাদক নিয়ে আসতো খোকন। গত, কয়েক মাস থেকে আইস নিয়ে আসা শুরু করে সে। তার নামে সাতটি মামলা রযেছে। 

র‍্যাব আরও জানায়, নদীপথে দেশে প্রবেশ করে এসব আইস। টেকনাফে আসার পর বিভিন্ন বাসায় লুকিয়ে রাখা হয় পরে ঢাকায় পাঠায়। ঢাকায় আইসের এখন ডিমান্ড বেশি, গুলশান, বনানী, মোহাম্মদপুরসহ কয়েকটি স্থানে নেয়ার প্রস্তুতি ছিলো এসব আইস। মিয়ানমারের মাদক ব্যবসায়ীদের সাথে তার অত্যন্ত সুসম্পর্ক আছে।

কাপড় ও আচার আনার নামে নিয়মিত পাশ্ববর্তী দেশে যেতো। এছাড়া তার কাছে পাওয়া যায়, মিয়ানমারের সিম। বেশ কিছু দেশি ও মিয়ানমারের বড় মাদক ব্যবসায়ীর নাম পাওয়া গেছে। এক গ্রাম আইস মিয়ানমার থেকে ২ হাজার টাকায় কিনে দেশে ১৫, ২০ ও ২৫ হাজার টাকায় বিক্রি করে চক্রটি।

এছাড়া দেশে মাদক ছড়িয়ে দিতে আইস ধরা পড়ার পর, পাশ্ববর্তী দেশের মাদক ব্যবসায়ীদের সেই মাদকের পেমেন্ট করতে হয় না। বড় চালান বলে হোসেন ওরফে খোকন নিজেই, এই চালান নিয়ে আসছিলো। এই আইস এখন মিয়ানমারেই বানানো হয়।

দেশের কিশোর,তরুন ও যুবসমাজ ধ্বংসের নেপথ্যে মাদক । বর্তমানে মাদক কারবারীরা মাদক আমদানী ও সরবরাহে বেছে নিচ্ছে নতুন নতুল কৌশল, সেই সাথে রয়েছে নানারকম ভয়ংকর সব মাদক। এরমধ্যে আইস বা ক্রিস্টাল মেথ অন্যতম ভয়ংকর একটি মাদকের নাম। তবে থেমে নেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনি। মাদককে জিরো টলারেন্সে আনতে সার্বক্ষণিক সজাগ দৃষ্টিতে কাজ করে যাচ্ছে বাংলাদেশের প্রতিটি আইনশৃঙ্খলা বাহীনি।


Published: 2021-10-16 09:27 am   |   View: 1195   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow