Breaking news

ডাকাতি মামলার মূল আসামী গ্রেফতার করলো ডিবি
ডাকাতি মামলার মূল আসামী গ্রেফতার করলো ডিবি

ডাকাতি মামলার মূল আসামী গ্রেফতার করলো ডিবি

মো: মোস্তাফিজুর রহমান খান : বিমানবন্দর থানার ডাকাতি মামলার প্রধান আসামীকে বিশেষ অভিযান পরিচালনা করে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ আকসাদুদ জামান।

৮ সেপ্টেম্বর, ২০২১ (বুধবার) রংপুর জেলার মিঠাপুকুর থানার শঠিবাড়ী বাজার এলাকা হতে তাকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমান বন্দর জোনাল টিম।  

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর, ২০২১) দুপুর ১২:৩০টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার)।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গত ১৯ অক্টোবর, ২০২০ খ্রিঃ সকাল ৬:৪৫ টায় একজন প্রবাসী টিকাটুলি কেএম দাস লেনের বাসা হতে সিএনজি যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা হন। সকাল ৭:৩৪ ঘটিকায় বিমানবন্দর থানার কাওলা ফুট ওভার ব্রিজের নিচে পৌঁছালে পিছন দিক থেকে ০১টি হাইয়েস মাইক্রোবাস প্রবাসীর সিএনজির গতিরোধ করে। উক্ত হাইয়েস মাইক্রোবাস হতে দুইজন লোক নেমে ডিবি পুলিশের পরিচয় দিয়ে তাকে লাগেজসহ জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নেয়। তাকে হ্যান্ডক্যাপ পরিয়ে কালো কাপড় দিয়ে চোখ বেধেঁ অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা ৫০০০ ইউএস ডলার, ২০০০ দিরহাম, ২০০০ টাকা, ০২টি ব্যবহৃত মোবাইলসহ কাপড়চোপড় ভর্তি ব্যাগ ছিনিয়ে নেয়। পরবর্তীতে সকাল ৯:০০ টায় দুস্কৃতিকারীরা তাকে রামপুরা টু স্টাফ কোয়াটার্সগামী রাস্তার নির্জন এলাকায় ফেলে যায়। এঘটনায় ভিকটিমের অভিযোগের ভিত্তিতে গত ২০/১০/২০২০ খ্রিঃ তারিখে বিমান বন্দর থানায় একটি মামলা রুজু হয়।

তিনি বলেন, মামলাটি ডিবি উত্তরা বিভাগে স্থানান্তরিত হলে তথ্য প্রযুক্তির সহায়তায় ইতোমধ্যে ১। মোঃ মোশারফ হোসেন, ২। মোঃ সেলিম মোল্লা, ৩। মোঃ রিপন মোড়ল, ৪। মোঃ আমির হোসেন তালুকদার, ৫। মোঃ রিজু মিয়া ওরফে সিকদার ও ৬। মোঃ হাসান রাজাকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃত হাসান রাজা ও প্রত্যক্ষদর্শী সাক্ষী ড্রাইভার হারুন অর রশিদ ওরফে সজিব, সিএনজি ড্রাইভার মোঃ জোনাব আলী ও মোঃ কায়ছার মাহমুদ ওরফে জাকির হোসেন বিজ্ঞ আদালতে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন।

তিনি আরও বলেন, উক্ত ডাকাতির ঘটনায় সিআইডি মালিবাগ ঢাকা‘র ডেমরা জোনে কর্মরত বরখাস্তকৃত এসআই/মোঃ আকসাদুদ জামান প্রত্যক্ষ ভাবে জড়িত মর্মে গ্রেফতারকৃত হাসান রাজা ও প্রত্যক্ষদর্শী সাক্ষীরা তাদের জবানবন্দীতে জানায় ।

তিনি বলেন, গ্রেফতারকৃত বরখাস্তকৃত এসআই/ মোঃ আকসাদুদ জামান এর নেতৃত্বে উক্ত ডাকাতির ঘটনাটি সংঘটিত হয়েছে মর্মে প্রাথমিক জিজ্ঞসাবাদে স্বীকার করেছে।

গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার কাজী শফিকুল আলম, বিপিএম এর নির্দেশনায় এবং অতিঃ উপ-পুলিশ কমিশনার আছমা আরা জাহান এর তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ কায়সার রিজভী কোরায়েশী এর নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয় বলে জানান ডিবির এই কর্মকর্তা।


Published: 2021-09-09 10:14 am   |   View: 1163   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow