Breaking news

সিলেট-৩ আসনের উপনির্বাচন স্থগিতের নির্দেশ , হাইকোর্ট।
সিলেট-৩ আসনের উপনির্বাচন স্থগিতের নির্দেশ , হাইকোর্ট।

সিলেট-৩ আসনের উপনির্বাচন স্থগিতের নির্দেশ , হাইকোর্ট।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ আগামী ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আজ সোমবার (২৬ জুলাই) হাইকোর্ট এই রায় দেয়।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ স্থগিত রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়।

সুপ্রিম কোর্টের ছয়জন আইনজীবী এবং সালেহ আহমেদসহ স্থানীয় সাতজন ভোটারের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির আজ সোমবার হাইকোর্টে এই রিট আবেদন দাখিল করেন। রিট আবেদনের শুনানি হয় বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল একক বেঞ্চে।

যে পাঁচ আইনজীবীর পক্ষ থেকে রিটটি করা হয়েছে তারা হলেন- অ্যাডভোকেট মো. মুজাহিদুল ইসলাম, অ্যাডভোকেট আল-রেজা মো. আমির, অ্যাডভোকেট মো. জোবায়দুর রহমান, অ্যাডভোকেট মো. জহিরুল ইসলাম ও অ্যাডভোকেট মুস্তাফিজুর রহমান।

উল্লেখ্য, ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসনটি শূন্য হয়। নির্বাচন কমিশন (ইসি) গত ১৫ মার্চ এক বিজ্ঞপ্তিতে ওই আসন শূন্য ঘোষণা করে।

গত ২ জুন ওই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিলে ১৪ জুলাই ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়। পরবর্তীতে ইসি ১৫ জুন পৃথক এক নোটিশে ভোটগ্রহণের দিন নির্ধারণ করে ২৮ জুলাই।


Published: 2021-07-26 07:50 am   |   View: 1320   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow