Breaking news

ফেব্রুয়ারিতে ১১৭ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ
ফেব্রুয়ারিতে ১১৭ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

ফেব্রুয়ারিতে ১১৭ কোটি টাকার মাদকদ্রব্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফেব্রুয়ারি মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ১১৬ কোটি ৭৩ লাখ ৭৯ হাজার টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে। অভিযানে মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৯৮ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২৬ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়। বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। 

জব্দকৃত মাদকের মধ্যে ১১ লাখ ৮৪ হাজার ৯শ’১৩ পিস ইয়াবা, ২২ হাজার ৯শ’৮০ বোতল ফেনসিডিল, ১ হাজার ৬শ’৩২ কেজি গাঁজা, ২০ হাজার ৫শ’৩১ বোতল বিদেশি মদ, ৪ কেজি ৮৮৬ গ্রাম হেরোইন, ৬ হাজার ৬শ’৮৮টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৫ লাখ ৮৪ হাজার ৮শ’৮০ পিস বিভিন্ন অবৈধ ট্যাবলেট।
  
অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৫ হাজার ৬ শ’৭৯টি শাড়ি, ৭ হাজার ১শ’৯৪টি থ্রিপিস ও শার্টপিস, ৫ হাজার ২শ’৬৯ মিটার থান কাপড়, ৫ হাজার ৫শ’১৯টি তৈরি পোশাক, ৪৮ হাজার ৯শ’৫১ সিএফটি কাঠ, ২ কেজি ৬শ’গ্রাম স্বর্ণ এবং ১২টি তক্ষক। 

ফেব্রুয়ারি মাসে বিজিবির অভিযানে উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৫টি পিস্তল, ১টি বন্দুক, ৪২ রাউন্ড গুলি এবং ৪টি ম্যাগাজিন। এছাড়া ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩ জন ভারতীয় নাগরিককে আটক ও ৮ জনকে বিএসএফের কাছে হস্তান্তর ও ৫ জনকে থানায় সোপর্দ করা হয়।বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ৩৩৪ জন মিয়ানমার নাগরিকের অবৈধ অনুপ্রবেশ প্রতিহত করা হয়েছে। 
উল্লেখ্য, জানুয়ারি  মাসে বিজিবি ১১৩ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করে।

Published: 2021-06-29 09:14:57   |   View: 1363   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow