Breaking news

কেউ পাসওয়ার্ড জানলেও হ্যাক হবে না আপনার ফেসবুক
কেউ পাসওয়ার্ড জানলেও হ্যাক হবে না আপনার ফেসবুক

কেউ পাসওয়ার্ড জানলেও হ্যাক হবে না আপনার ফেসবুক

বর্তমান সময়ে ফেসবুক এখন অনেক স্পর্শকাতর বিষয় হয়ে উঠেছে অনেকের জন্য। অনেক গুরুত্বপূর্ণ ও ব্যক্তিগত বিষয় রয়েছে আপনার এই ফেসবুক অ্যাকাউন্টে। ধরুন যদি হ্যাক হয়ে যায় আপনার এই অ্যাকাউন্ট, এর থেকে বড় বিপদ আর কি হতে পারে বলুন? আজ জানবেন কিভাবে আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ড হ্যাক হলেও আইডি রক্ষা করতে পারবেন।

আপনার ফেসবুকের পাসওয়ার্ড যদি সবাই জেনে যায়, তাহলেও কেউ আপনার অ্যাকাউন্ট ওপেন করতে পারবে না। অবিশ্বাস্য মনে হলেও এটিই বাস্তব, তবে এর জন্য প্রথমে আপনাকে যা করতে হবে তা হল: ফেসবুকে লগইন করে ওপরে ডান পাশে Home এর পাশে অ্যারোতে ক্লিক করে Account Settings-এ ক্লিক করুন।

সেখান থেকে Notification  এ গিয়ে Text Massage অপশন চালু করতে হবে। এরপর সেখানে আপনার মোবাইল নম্বর লিখে Continue তে ক্লিক করুন। আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে। কোড নম্বরটি কোড বক্সে লিখে Submit Code বাটনে ক্লিক করে Close-এ ক্লিক করুন। Login Notifications-এর ডান পাশ থেকে edit-এ ক্লিক করে Email এবং Text message বক্সেও টিক চিহ্ন দিয়ে Save-এ ক্লিক করে রাখতে পারেন। এতে ইমেইলে আপনার কোড সেন্ড হবে। এখন ফেসবুক অ্যাকাউন্ট লগআউট করে পুনরায় আবার ফেসবুকে লগইন করুন। দেখবেন Name New Device নামে একটি পেজ এসেছে। সেখানে Device name বক্সে কোন নাম লিখে Save Device-এ ক্লিক করুন।

ব্যাস হয়ে গেলো! এখন থেকে থেকে প্রতিবার আপনার কম্পিউটার ছাড়া অন্য কারও কম্পিউটার থেকে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে চাইলে আপনার মোবাইলে একটি কোড নম্বর আসবে এবং সেই কোড নম্বরটি কোড বক্সে লিখে Continue তে ক্লিক করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্টে ওপেন করা যাবে। কাজেই আপনার ফেসবুকের পাসওয়ার্ড সবাই জানলেও কেউ আপনার ফেসবুকে লগইন করতে পারবে না।


Published: 2021-06-28 01:35:02   |   View: 2322   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow