Breaking news

যানজট, রাস্তা নিয়ে তোপ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর
যানজট, রাস্তা নিয়ে তোপ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

যানজট, রাস্তা নিয়ে তোপ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর

রাস্তা, যানজটের প্রসঙ্গ টেনে এ দিন মুখ্যমন্ত্রী পরিবহণ দফতরের কাজের সমালোচনা করেন। তাঁর অভিযোগ, ওই দফতরের কাজের গতি খুবই শ্লথ।

অতীতে একাধিক বার মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে পড়েছে পরিবহণ দফতরের ভূমিকা। সোমবার নবান্নের বৈঠকেও পরিবহণ দফতরকে কার্যত ভর্ৎসনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাস্তা, যানজটের প্রসঙ্গ টেনে এ দিন মুখ্যমন্ত্রী পরিবহণ দফতরের কাজের সমালোচনা করেন। তাঁর অভিযোগ, ওই দফতরের কাজের গতি খুবই শ্লথ। ঠিক ভাবে দফতরের পরিচালনা যে হচ্ছে না, তা-ও জানান মমতা। তিনি বলেন, “ওরা কিছু ঠিক ভাবে দেখছে না। গাড়ি ছেড়ে সাইকেল বা ১১ নম্বর (হাঁটা) ধরা উচিত।”

কলকাতা পুলিশ, রাজ্য পুলিশের ডিজি, এডিজি (আইনশৃঙ্খলা) এবং ট্র্যাফিকের কর্তাদের নিয়ে যানজট পরিস্থিতি মোকাবিলার উপরে জোর দেন মমতা। তিনি জানান, অনেক জায়গায় এখন ট্রাম চলে না। কিন্তু লাইনগুলো থেকে গিয়েছে। সরকার লক্ষ করেছে, সেই সব এলাকায় সাত-আট জনের মৃত্যু হয়েছে পথ-দুর্ঘটনায়। মুখ্যমন্ত্রী বলেন, “প্রতি বছর দু’-চার জন করে মারা যাচ্ছে। পরিবহণ দফতর বিষয়টা দেখুক গুরুত্ব দিয়ে।”

ক্ষুব্ধ মমতার প্রশ্ন, “মানুষ মরার জন্য আদালতের রায় দেখাচ্ছ? তোমরা কি ঠিক মতো লড়াই করেছিলে, না কি ছেড়ে দিয়েছিলে? পরশুও দুর্ঘটনা হতে হতে বেঁচে গেছে আমার চোখের সামনে। এমন বহু জায়গায় হচ্ছে। মানুষের জীবনের দাম সব চেয়ে বেশি। তার আগে কিছু নেই। কী পথে সমস্যার সমাধান, তা বার করতে হবে।”

 


Published: 2024-07-09 07:23 am   |   View: 1162   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow