Breaking news

ফোন ব্যবহারের সময় অ্যাপ বারবার হ্যাং হলে যা করবেন
ফোন ব্যবহারের সময় অ্যাপ বারবার হ্যাং হলে যা করবেন

ফোন ব্যবহারের সময় অ্যাপ বারবার হ্যাং হলে যা করবেন

ফোন ব্যবহারের সময় দেখা যায় বিভিন্ন অ্যাপ হ্যাং হয়ে যায় কিংবা বারবার বন্ধ হয়ে যাচ্ছে। স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে অ্যাপ ক্র্যাশ হওয়া একটি সাধারণ সমস্যা। চলাফেরা করার সময় হঠাৎ কোনো অ্যাপ বন্ধ হয়ে যায় বা হ্যাং হয়ে যায়, যখন এমনটি বার বার হয় তখন বিরক্তির সীমা থাকে না।

অনেক কারণেই অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ ক্র্যাশ হতে পারে। অ্যাপ ক্র্যাশ হওয়ার প্রধান কারণগুলোর মধ্যে রয়েছে পুরোনো অ্যাপ, অ্যাপ ডাটা লিক এবং সফটওয়্যার সংক্রান্ত যে কোনো সমস্যা। এছাড়াও এটি ফোনে স্টোরেজ সমস্যা বা অ্যাপের পারমিশনের কারণেও ঘটে। কিছু টিপস অনুসরণ করে অ্যাপ ক্র্যাশ হওয়ার সমস্যা সমাধান করা যেতে পারে।

স্মার্টফোনে অ্যাপ ক্র্যাশ করলে যা করতে পারেন-

ফোন রিস্টার্ট করুন
যদি স্মার্টফোনে অ্যাপ ক্র্যাশ হওয়ার সমস্যার হয়, তাহলে ফোনটি রিস্টার্ট করে সমস্যা সমাধান করা যেতে পারে। ফোন বন্ধ করার পরে, অ্যাপটি আবার চালু করে চেক করা যেতে পারে।

সফটওয়্যার আপডেট দিন
যদি প্রায়শই ফোনে আসা সফটওয়্যার আপডেটগুলোকে অ্যাক্টিভ না করা হয় তবে এটিও অ্যাপ ক্র্যাশ হওয়ার একটি কারণ হিসেবে বিবেচিত হতে পারে।

পুরোনো সফটওয়্যারগুলো অ্যাপের হ্যাং হয়ে যাওয়ার অন্যতম বড় কারণ। এমন পরিস্থিতিতে ফোন আপডেট করার পরামর্শ দেওয়া হয়।

অ্যাপ চিহ্নিত করা
যদি ফোনে একটি মাত্র অ্যাপই এই সমস্যার সম্মুখীন হয়, তাহলে অ্যাপ আপডেট করলেই সমাধান হতে পারে। এর জন্য প্লে স্টোরে গিয়ে অ্যাপটি সার্চ করে আপডেটে ক্লিক করতে হবে।আনইনস্টল করে পুনরায় ইনস্টল করুন
যদি ফোনে অ্যাপটি ক্র্যাশ হয়ে যায়, তাহলে এই অ্যাপটিকে আনইনস্টল করার অপশনে যেতে হবে। তবে এই অ্যাপটি প্রয়োজন তাই অ্যাপটি প্লে স্টোরে গিয়ে আবার ইনস্টল করলেই সমস্যা সমাধান হয়ে যাবে।

ফোন স্টোরেজ পর্যাপ্ত রাখুন
অনেক সময় অ্যাপে অনেক ডেটা জমে যাওয়ায় বা ডাটার পরিমাণ বেড়ে যাওয়ায় ফোন ক্রাশ হতে পারে। এমন পরিস্থিতিতে যদি আমাদের ফোনটিও পুরোনো হয়ে যায় এবং এতে ফটো, ভিডিও, মুভি এবং আরও অনেক ভারি ফাইল থাকে তাহলে ফোনের স্টোরেজ খালি করতে হবে।

 

 

 

বিবিএন ডেস্ক/এমআরকে


Published: 2024-07-09 07:13 am   |   View: 1161   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow