Breaking news

চাল লুটপাটের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
চাল লুটপাটের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

চাল লুটপাটের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

সরকারি প্রকল্পের ২ হাজার ৪৬০ কেজি চাল লুটপাটের অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৯ জুলাই) দুদকের চাঁদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মাসুদুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন— চাঁদপুরের ১০ নম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্চু, ইউপি সদস্য আমির মুন্সি, একই এলাকার বাসিন্দা আবুল খায়ের কালু ও মো. জাহাঙ্গীর হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলার, ১০ নম্বর গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রকল্পের বিপরীতে বরাদ্দকৃত খাদ্যশস্য (চাল) বিভিন্ন সময়ে হাজীগঞ্জ সরকারি খাদ্য গুদাম হতে ডিও এর মাধ্যমে বিভিন্ন সময় উত্তোলন করা হয়েছে। সুবিধাভোগীদের মধ্যে বিতরণ করার নিয়ম থাকলেও তা না করে অবৈধভাবে নিজেদের হেফাজতে রেখে ৮২ বস্তা সরকারি খাদ্যশস্য (চালের বস্তা) অর্থাৎ ২ হাজার ৪৬০ কেজি চাল, যার আনুমানিক মূল্য ১ লাখ ৩৫ হাজার ৩০০ টাকা আত্মসাৎ করেছে। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি, ১৮৬০-এর ৪০৯ ও ১০৯ এবং দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) মামলা দায়ের করা হয়েছে। 


Published: 2024-07-09 06:12 am   |   View: 1160   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow