Breaking news

কলকাতার সিনেমায় মিথিলা?
কলকাতার সিনেমায় মিথিলা?

কলকাতার সিনেমায় মিথিলা?

গুণী গায়িকা ও অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। দেশের শোবিজে তার উল্লেখযোগ্য কাজ রয়েছে। সর্বশেষ ‘কনট্র্যাক্ট’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন তিনি।

নাম লিখিয়েছেন সিনেমাতেও। ইতোমধ্যে মিথিলা সম্পন্ন করেছেন তার প্রথম সিনেমা ‘অমানুষ’-এর কাজ। যেখানে তার সঙ্গে আছেন চিত্রনায়ক নিরব।

 

এদিকে গুঞ্জন ছড়িয়েছে, শিগগিরই কলকাতার সিনেমায় কাজ করতে চলেছেন মিথিলা। টালিগঞ্জের বাতাসে কান পাতলেই খবরটি শোনা যাচ্ছে। সেখানকার গুণী নির্মাতা রাজর্ষি দে’র নতুন সিনেমাতে দেখা যাবে মিথিলাকে; এমনটাই উঠে এসেছে কলকাতার গণমাধ্যমে।

গেলো বছর সত্যজিৎ রায়ের শতবর্ষ উপলক্ষে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’ নামের একটি সিনেমা নির্মাণ করেন রাজর্ষি দে। সেটার কাজ পুরোপুরি শেষ। এবার তিনি প্রস্তুতি নিচ্ছেন শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নিয়ে। ধারণা করা হচ্ছে, লেডি ম্যাকবেথ রাজর্ষির সিনেমায় বেশি গুরুত্ব পাবে। আর সেই চরিত্রের জন্যই নাকি বেছে নেওয়া হয়েছে বাংলাদেশের মিথিলাকে।

যদিও ওই চরিত্রটির জন্য আগে অর্পিতা চট্টোপাধ্যায়ের নাম শোনা গিয়েছিল। তবে কোনো এক কারণে তিনি সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন। 

রাজর্ষি তার সিনেমায় তারকার ঘাটতি রাখেন না কখনো। যেমন ‘আবার কাঞ্চনজঙ্ঘা’তে তিনি রেখেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, গৌরব চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, সৌরভ দাস, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সায়ন্তনী গুহঠাকুরতা, সুদীপ্তা বন্দ্যোপাধ্যায়ের মতো অভিনয়শিল্পীকে। শোনা যাচ্ছে, নতুন সিনেমাতেও এখানকার অধিকাংশ শিল্পী থাকবেন।

গানবাজনা মিউজিক গ্যারাজ স্টুডিও’র প্রযোজনায় নির্মিত হবে নতুন এই সিনেমা। সিংহভাগ শুটিং হবে কলকাতাতেই। ধারণা করা হচ্ছে, মিথিলার সম্প্রতি কলকাতা যাওয়ার পেছনে এই সিনেমাও একটি কারণ।

এতসব গুঞ্জনের মাঝে নির্মাতা রাজর্ষির বক্তব্য অবশ্য ভিন্ন। তিনি এটাকে স্রেফ গুজব বলেই উড়িয়ে দিয়েছেন। রাজর্ষি বলেন, আমি গত বছরের শেষ দিকে ‘আবার কাঞ্চনজঙ্ঘা’-র শুট শেষ করি। চলতি বছরের শুরুতে ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু মহামারি, লকডাউনের কারণে সেটি পিছিয়ে গেছে। সেই ছবি মুক্তির আগে নতুন ছবিতে হাত দেওয়ার কথা ভাবছি না।

প্রসঙ্গত, মিথিলা কিন্তু এখন কেবল বাংলাদেশের নন। স্বামী সূত্রে তিনি এখন কলকাতারও মানুষ। কেননা ২০১৯ সালের ৬ ডিসেম্বর তিনি বিয়ে করেছেন কলকাতার খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জিকে।


Published: 2021-07-03 08:09 am   |   View: 1351   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow