Breaking news

কিশোর গ্যাংবিরোধী অভিযানে, গ্রেফতার ৫
কিশোর গ্যাংবিরোধী অভিযানে, গ্রেফতার ৫

কিশোর গ্যাংবিরোধী অভিযানে, গ্রেফতার ৫

মো: মোস্তাফিজুর রহমান খান :  ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুগদা থানা পুলিশ মুগদা থানা এলাকায় কিশোর গ্যাংবিরোধী অভিযান পরিচালনা করে সক্রিয় কিশোর গ্যাংএর চাঁন-জাদু গ্রুপ ও ব্যান্ডেজ গ্রুপ নামে দুটি কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ।
গ্রেফতারকৃতরা হলো, চাঁন-জাদু গ্রুপের নেতৃত্বদানকারী মোঃ জাদু, মোঃ রবিন ও নয়ন ইসলাম শুভ এবং ব্যান্ডেজ গ্রুপের মোঃ হিরা ও মোঃ রিপন।

২২ জুন, ২০২১ (মঙ্গলবার) দুপুর থেকে বিকাল পর্যন্ত মুগদা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

বুধবার (২৩ জুন, ২০২১) বেলা ১১:০০ টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান উপ-পুলিশ কমিশনার (মতিঝিল) মোঃ আঃ আহাদ, পিপিএম (বার)।
 
তিনি বলেন, মতিঝিল এলাকায় চাঁন জাদু গ্রুপ ও ব্যান্ডেজ গ্রুপ নামে দুটি সক্রিয় কিশোর গ্যাং গ্রুপ রয়েছে। মতিঝিল বিভাগে কিশোর গ্যাং গ্রুপের সাথে জড়িত সকলকে চিহ্নিত করে ৩২ জনের একটা তালিকা প্রস্তুত করেছে। তালিকাভুক্ত সকলকে গ্রেফতারে মতিঝিল বিভাগের অভিযান অব্যাহত রয়েছে অচিরেই আমরা তাদেরকে গ্রেফতারে সক্ষম হব।
 
গ্যাং কালচারের নামে নিজেদের হিরোইজম প্রদর্শন করতো উল্লেখ করে ডিসি আহাদ বলেন, গ্রেফতারকৃত কিশোর গ্যাং এর সদস্যরা মাদকাশক্ত হওয়ায় মাদকের টাকা জোগার করতে ছিনতাই,মারামারি,ইফটিজিং সহ পরিবারে বিশৃঙ্খলা সৃষ্টি ও সমাজে অরাজকতা তৈরি করতো। তারা দল বেঁধে চলাফেরা করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে তাদের নির্দিষ্ট গ্রুপের আধিপত্য বিস্তার করতে বিভিন্ন সময় মারামারিতে লিপ্ত হতো। 

এছারাও এই গ্যাং ২টির সদস্যরা বিভিন্ন অনলাইন গেমের নামে সমবয়সী কিশোরদের সংঘবদ্ধ করে জুয়া খেলতে উৎসাহ প্রদান করে। গ্যাং এর সদস্যরা চুরি, ছিনতাই ও সিঁধেল চুরিসহ বিভিন্ন অপরাধে জড়িত হয় মর্মে জানান পুলিশের এ কর্মকর্তা।

তিনি বলেন এর আগে পল্টন থানা পুলিশ এদেরকে আরো তিন বার গ্রেফতার করতে সক্ষম হয় আসামীরা জামিনে এসে পুনোরায় গ্যাং-এ যোগদান করার মাধ্যমে এলাকায় দস্যুতার উদ্দেশ্যে ত্রাসের রাজত্ব কায়েম করার লক্ষে নানারকম অপরাধে জরিয়ে পরে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মুগদা থানায় রিমান্ড আবেদন সহ পৃথক দুটি মামলা রুজু করে আদালতে প্রেরন করা হয়েছে ।


Published: 2021-06-27 03:15:25   |   View: 1172   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow