Breaking news

চুয়েটের সঙ্গে যুক্তরাজ্যের লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটি সমঝোতা
চুয়েটের সঙ্গে যুক্তরাজ্যের লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটি সমঝোতা

চুয়েটের সঙ্গে যুক্তরাজ্যের লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটি সমঝোতা

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে যুক্তরাজ্যের লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটির শিক্ষা ও গবেষণা বিষয়ক পারস্পারিক সহায়তার বিষয়ে একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

 

চুয়েটের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও প্রধান নির্বাহী প্রফেসর ড. ইয়ার জি. ক্যাম্পবেল।

চুক্তি স্বাক্ষরকালে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং লিভারপুল জন মুর্স ইউনিভার্সিটির পক্ষে সাপোর্ট অ্যাসিস্টেন্ট পিটার রিচ স্বাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন। সম্প্রতি কোভিড-১৯ মহামারির কারণে দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ভার্চুয়ালি এই সমঝোতা স্মারকটি সম্পাদিত হয়।

উল্লেখ্য, যুক্তরাজ্যের কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুয়েটের এটিই প্রথম সমঝোতা স্মারক।

চুক্তির আওতায় আগামী তিন বছর বিশ্ববিদ্যালয় দুটি যৌথ গবেষণা প্রকল্প গ্রহণ ও বিনিময়, একাডেমিক উন্নয়ন, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, দ্বি-পাক্ষিক শিক্ষানবিশ শিক্ষক নিয়োগ প্রভৃতি সুযোগ-সুবিধা লাভ করবে।

প্রসঙ্গত, চুয়েট উক্ত বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বৃটিশ সরকারের অর্থায়নে বিগত তিন বছর যাবত দুটি যৌথ গবেষণা প্রকল্প চালিয়ে যাচ্ছে। চুক্তি স্বাক্ষর কার্যক্রমে সার্বিক সমন্বয় করেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জি.এম সাদিকুল ইসলাম।


Published: 2021-06-27 06:16:18   |   View: 1269   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow