Breaking news

১ হাজার উইকেটের মাইলফলকে সাকিব
১ হাজার উইকেটের মাইলফলকে সাকিব

১ হাজার উইকেটের মাইলফলকে সাকিব

ক্রিকেট ক্যারিয়ারে নতুন এক মাইলফলক ছুঁয়েছেন সাকিব আল হাসান। প্রথম শ্রেণি, লিস্ট 'এ' এবং স্বীকৃত টি-টোয়েন্টি মিলিয়ে ১ হাজার উইকেট নিয়েছেন তিনি। 

যে শের-ই-বাংলা স্টেডিয়ামে সবচেয়ে বেশি সফল সাকিব, সেই প্রিয় ভেন্যুতেই মাইলফলক ছুঁলেন সাকিব। রবিবার শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আরও এক দফা ইতিহাসের পাতায় নাম লেখান তিনি। 

বাংলাদেশের ইতিহাসের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক হাজার উইকেটের নজির স্থাপন করেন তিনি। তার আগে এই কীর্তি ছিল কেবল সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের (১১৪৫ উইকেট)। 

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ৯৯৯ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন সাকিব আল হাসান। তিনি বোলিং আক্রমণে আসেন ইনিংসের ১৭তম ওভারে। সে ওভারে না হলেও ১০০০ উইকেটের মাইলফলকে পৌঁছাতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাকে। নিজের দ্বিতীয় ওভারেই কুসল মেন্ডিসকে বিদায় করে দারুণ এক কীর্তি গড়েন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণে সাকিবের উইকেট ৫৬৯টি। ঘরোয়া ও অন্যান্য স্বীকৃত ক্রিকেটে তার উইকেট ৪৩১টি। 

বাংলাদেশে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন আব্দুর রাজ্জাক। তার দখলে রয়েছে ১ হাজার ১৪৫টি উইকেট। সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তারপরে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা (৭০৯ উইকেট) ও এনামুল হক জুনিয়র (৭০২ উইকেট)। তবে পেসার হিসেবে সর্বোচ্চ উইকেটের মালিক মাশরাফি।


Published: 2021-06-25 15:03:30   |   View: 1174   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow