Breaking news

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায় গ্রেফতার ১ :সিটিটিসি
সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায় গ্রেফতার ১ :সিটিটিসি

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায় গ্রেফতার ১ :সিটিটিসি

মো: মোস্তাফিজুর রহমান খান : সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য এবং গুজব ছড়িয়ে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগে আরও ০১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।গ্রেফতারকৃতের নাম- আব্দুর রহিম ওরফে শেরপুরী(৩৫)।   

১০ মে ২০২১ (সোমবার) রাতে  বগুড়া হতে তাকে গ্রেফতার করেছে সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগের ইন্টারনেট রেফারেল টিম।

সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম জানান, গত কয়েক সপ্তাহে দেশ জুড়ে সহিংস কার্যক্রমে জড়িত হেফাজত ইসলাম’এর নেতা কর্মীদের গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসবাদের জন্য বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদে পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃত হেফাজত নেতা কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শন, মানহানিকর ও ধর্মীয় উষ্কানীমূলক গুজব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজ ও Holy Tv24 ইউটিউব চ্যানেলের মাধ্যমে প্রচার করে দেশের আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল। এ ছাড়াও উক্ত চ্যানেলে নানা মিথ্যা প্রোপাগান্ডাসহ রাষ্ট্রবিরোধী ও ধর্মবিরোধী বক্তব্য প্রচার করে।

তিনি বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় উক্ত Holy Tv24  ইউটিউব চ্যানেলের পরিচালনাকারী রানা মন্ডল ও মোঃ আব্দুর রহিমদের শনাক্ত করা হয়। গত ২৬ এপ্রিল,২০২১ (সোমবার) রাত ১০.০৫ টায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার ফুটানি বাজার হতে রানাকে গ্রেফতার করা হয়্। গ্রেফতারকৃত রানাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। জেল হাজতে প্রেরিত রানা তার নিজ নামীয় “রানা স্টুডিও” এর ভিতর গ্রেফতারকৃত আব্দুর রহিমের মাধ্যমে বিভ্রান্তিকর, মনগড়া ও উষ্কানীমূলক ভিডিও গুলো ধারণ করতেন। ধারণকৃত ভিডিও এর সাথে অন্যান্য ভিডিওর কাটপিস সম্পাদনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রচার করতো।

তিনি আরো বলেন, ১০ মে ২০২১ (সোমবার) রাতে  বগুড়া হতে আব্দুর রহিমকে গ্রেফতার করা হয়। তিনি বগুড়া দাওয়াতুল হক আদর্শ মাদ্রাসা হতে দাওরায়ে হাদিস বিষয়ে পড়াশোনা করেন। পেশায় একজন ইমাম ও ওয়াজকারী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, আব্দুর রহিম হেফাজতের জ্বালাও পোড়াও কে সমর্থন জানিয়ে ও সহিংসতাকারী হেফাজত নেতারদের মুক্তির জন্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে ধৃত রানা মন্ডল এর প্রত্যক্ষ সহযোগিতায় ধর্মের অপব্যাখ্যা দিয়ে এহেন উগ্রবাদী ও অসত্য প্রোপ্যাগান্ডা মূলক ভিডিও তৈরী করেন।

গ্রেফতারকৃত আব্দুর রহিমকে রমনা থানার মামলায় সাত দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


Published: 2021-06-25 15:26:22   |   View: 1175   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow