Breaking news

স্বাস্থ্যবিধি না মানায় চায়না মার্কেট বন্ধ
স্বাস্থ্যবিধি না মানায় চায়না মার্কেট বন্ধ

স্বাস্থ্যবিধি না মানায় চায়না মার্কেট বন্ধ

স্বাস্থ্যবিধি না মানায় রাজধানীর পল্টনে অবস্থিত চায়না টাউন মার্কেট বন্ধ করে দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। আজ মঙ্গলবার মার্কেটটি বন্ধ করে দেওয়া হয় বলে নিশ্চিত করেছেন মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন।

চায়না টাউন মার্কেট বন্ধ করে দেওয়ার কারণ হিসেবে বলা হয়েছে, মার্কেটে আসা অধিকাংশ মানুষের মুখে মাস্ক ছিল না। দোকানদারদের মুখেও মাস্ক ছিল না। মার্কেটের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার ছিল না। ‘নো মাস্ক নো সার্ভিস’–এর ব্যানারও ছিল না।

এছাড়া প্রবেশমুখে তাপমাত্রা মাপার যন্ত্রও ছিলো না। মার্কেটটিতে সর্বোপরি স্বাস্থ্যবিধি মেনে চলার কোন ব্যবস্থাই ছিলো না।

এসব কারণে মার্কেটটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। মার্কেট কর্তৃপক্ষ যদি এসব স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পারে, সে ক্ষেত্রে পরবর্তীতে মার্কেটটি খুলে দেওয়া হবে।

দোকান মালিক সমিতির সভাপতি বলেন, ‘যেহেতু দোকানমালিকদের রুটিরুজির বিষয় আছে, আমরাও চাই মার্কেট খুলে দিতে। তবে মার্কেট খোলার আগে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। তারা চেষ্টা করছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য। যদি পারে, তাহলে আজকেই মার্কেট খুলে দেওয়া হবে।’

অবশ্য দোকান মালিক সমিতি বলেছে, তাদের একার পক্ষে দুই কোটি মানুষের এই শহরে সবার স্বাস্থ্যবিধি নিশ্চিত করা সম্ভব নয়। এ জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা প্রয়োজন। হেলাল উদ্দিন বলেন, সবাই মিলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে।

এদিকে ম্যাজিস্ট্রেট ও পুলিশের সমন্বয়ে আজ থেকে বিভিন্ন মার্কেটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযান পরিচালনার কথা রয়েছে। তা ছাড়া সব মার্কেটে পুলিশ থাকবে।

যারা স্বাস্থ্যবিধি মানবে না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জরিমানা করা হবে বলে জানা গেছে।


Published: 2021-05-17 22:31:30   |   View: 1167   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow