Breaking news

নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে প্রাণনাশের হুমকি, অভিযোগ মমতার
নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে প্রাণনাশের হুমকি, অভিযোগ মমতার

নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে প্রাণনাশের হুমকি, অভিযোগ মমতার

নন্দীগ্রামের নির্বাচনের ফল নিয়ে গুরুতর অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মামারা বন্দ্যোপাধ্যায়। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় কালীঘাট থেকে বলেন, “প্রাণনাশের হুমকি রয়েছে বলে পুনর্গণনার নির্দেশ দিতে ভয় পাচ্ছেন নন্দীগ্রামের রিটার্নিং অফিসার। চার ঘন্টা সার্ভার ডাউন করে রাখে। ৪০ মিনিট লোডশেডিং। আমি এতো বড় মাফিয়াগিরি দেখিনি। আমায় রাজ্যপাল জানালেন তারপর সব বদলে গেল? আমি আদালতে যাবো।’’ সোমবার কালীঘাটে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল নেত্রী। সেখানে রিটার্নিং অফিসারের সঙ্গে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির মেসেজ কথোপকথন তুলে ধরেন মুখ্যমন্ত্রী। ওই মেসেজে যা লেখা ছিল তার মূল কথা হচ্ছে , ‘”বন্দুকের নলের মুখে কাজ করতে হচ্ছে। পুনর্গণনার নির্দেশ দিলে প্রাণে মেরে ফেলা হতে পারে আমাকে।”

 

ঠিক কার সঙ্গে রিটার্নিং অফিসারের ওই কথা হয়েছে, যদিও সেটা স্পষ্ট করে বলেননি মুখ্যমন্ত্রী । তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, “বিষয়টি নিয়ে আদালতে যাব। তত ক্ষণ পর্যন্ত ভিভিপ্যাট, ব্যালট এবং ইভিএম আলাদা আলাদা করে সরিয়ে রাখতে হবে। তদন্ত করে দেখা হবে, সেগুলিতে কোনও বিকৃতি ঘটানো হয়েছে কি না।” মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করে বলেন, “নন্দীগ্রামে ইভিএম পাল্টে দেওয়া হয়।”

মুখ্যমন্ত্রী অভিযোগ, “ভোটপর্বে পুলিশ প্রশাসনের একটা অংশ বিজেপি-র হয়ে কাজ করেছেন। তাঁদের রাজধর্ম পালনের জন্য বলছি । ভোটপর্বে নির্বাচন কমিশনের আচরণও পক্ষপাতদুষ্ট ছিল। কোচবিহারের পুলিশ তো বিজেপি-র হয়ে কাজ করেছে। পুলিশেরও কেউ কেউ তাদের মতো কাজ করেছেন। তাঁরা মনে করছেন ঠিক করেছেন, আমি মনে করছি না। সেটা পরে বুঝবো।”

 

এদিকে নন্দীগ্রামের গণনায় ষড়যন্ত্র হয়েছে বলে অভিযোগ করেন পূর্ব মেদিনীপুরের তৃণমূল নেতা ও রামনগরের বিধায়ক আখিল গিরি। তিনি বলেন,. “পূর্ব মেদিনীপুরের ১৬টি বিধানসভার মধ্যে ৯টি তৃণমূল এবং ৭টি বিজেপি পেয়েছে। নন্দীগ্রামেও প্রথমে ঘোষণা হল মমতা বন্দ্যোপাধ্যায় কম ভোট জিতেছেন। শেষে সেই ফল বদলে গেলো! আমি বলছি নন্দীগ্রামের গণনায় ষড়যন্ত্র আছে। আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। দেখি দলনেত্রী বৈঠকে কী নির্দেশ দেন। আবার গণনা না হলে আমরা আন্দোলন বন্ধ করব না। আইনি ব্যবস্থা নেব।” এদিন কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেন, “কেউ রে-কাউন্টিং চাইতেই পারে। সেটা ক্কেন হতে দেওয়া হচ্ছে না?”


Published: 2021-05-17 23:14:55   |   View: 1173   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow