Breaking news

সাকিবের পরেই ৫ উইকেট নিয়ে তাইজুল
সাকিবের পরেই ৫ উইকেট নিয়ে  তাইজুল

সাকিবের পরেই ৫ উইকেট নিয়ে তাইজুল

বাংলাদেশের টেস্ট ক্রিকেটে অন্যতম ভরসার নাম বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পরেই তিনিই উজ্জ্বল। সর্বোচ্চ উইকেটের তালিকায় সাকিবের পরেই তাইজুলের অবস্থান।

২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে নিজের অভিষেক ম্যাচেই তাইজুল নিয়েছিলেন ৫ উইকেট। মাঝে আরও ছয়বার ৫ উইকেট নিয়েছেন। তবে তার কোনোটিই ছিল না দেশের বাইরে। অবশেষে ৭ বছর পর শ্রীলঙ্কা সফরে গিয়ে আবারও ৫ উইকেটের দেখা পেলেন ২৯ বছর বয়সী এ স্পিনার।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৯.৪ ওভার বোলিং করে ৭২ রানে ৫ উইকেট নিয়েছেন তাইজুল। ২৯ মাসের অপেক্ষার পর টেস্টে ফাইফার পেলেন তিনি। সবশেষ ২৯ মাস আগেই টেস্টে পাঁচ উইকেট পেয়েছিলেন তিনি।

২০১৮ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ৬ উইকেট নিয়েছিলেন তাইজুল। এরপর কেটে গেছে ২৯ মাস। লঙ্কা সফরে কাটলো এই খরা।

ক্যারিয়ারের অষ্টমবারের মতো ৫ উইকেট নিলেন তাইজুল। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেটের তালিকায় দুই নম্বরে অবস্থান এখন তাইজুলের। ১৮ বার পাঁচ উইকেট নিয়ে সাকিব আল হাসান আছেন তালিকার এক নম্বরে। এছাড়া ৭ বার করে পাঁচ উইকেট নিয়েছেন মোহাম্মদ রফিক ও মেহেদি হাসান মিরাজ।

 


Published: 2021-05-17 22:57:22   |   View: 1173   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow