Breaking news

মাদানী এখন ঢাকায়, আছেন তেজগাঁও থানায়
মাদানী এখন ঢাকায়, আছেন তেজগাঁও থানায়

মাদানী এখন ঢাকায়, আছেন তেজগাঁও থানায়

শিশুবকা হিসেবে পরিচিতি পাওয়া রফিকুল ইসলাম মাদানীকে ৫ দিনের রিমান্ডে কারাগার থেকে তেজগাঁও থানায় নেয়া হয়েছে।

 

আজ রোববার (২৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মো. আবু সায়েম।

 

তিনি জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকার তেজগাঁও থানায় ২৩(৪)২১ নং মামলায় আদালতে রিমান্ড আবেদ করে পুলিশ। এর প্রেক্ষিতে আদালত রফিকুলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় রোববার পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে রফিকুল ইসলাম মাদানীকে তেজগাঁও থানায় নিয়ে যায় পুলিশ। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ রফিকুল ইসলাম মাদানীর হাজতি নং-৯৩৮/২১।

 

গেলো ৭ এপ্রিল রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেয়ায় রফিকুল ইসলাম মাদানীকে তার গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলার লেটিরকান্দা থেকে আটক করে র‍্যাব। পরদিন অর্থাৎ ৮ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটনের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‍্যাব। আর সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

 

পরবর্তীতে ১৩ এপ্রিল গাছা থানা পুলিশ গাজীপুর আদালতে রফিকুল ইসলাম মাদানীর ৭ দিনের রিমান্ড আবেদন করে। তারপর ১৫ এপ্রিল আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর ১৮ এপ্রিল দুপুর পৌনে ২টার দিকে ২ দিনের রিমান্ডে রফিকুল ইসলাম মাদানীকে কারগার থেকে গাছা থানায় নিয়ে যায় পুলিশ।

 

এদিকে গেলো ১১ এপ্রিল গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় স্থানীয় এক ব্যক্তি রফিকুল ইসলাম মাদানী বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে। ওই মামলায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ২১ এপ্রিল দুপুরে আদালতে রিমান্ড চাওয়া হয়। পরে ভার্চ্যুয়ালি কোর্টের মাধ্যমে শুনানি শেষে আদালত রফিকুল ইসলাম মাদানীর ২ দিনের রিমান্ড মঞ্জুর করে। এরপর ২২ এপ্রিল দুপুর সোয়া ১টার দিকে রফিকুল ইসলাম মাদানীকে ২ দিনের রিমান্ডে বাসন থানায় নেয়া হয়েছিল। ওই দুই থানা থেকে রিমান্ড শেষে তাকে আবারও কারাগারে পাঠানো হয়।

ফেসবুক ও ইউটিউবে রফিকুল ইসলামের যেসব ছবি ও ভিডিও আছে, তা বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, কণ্ঠ, শারীরিক গঠন ও মুখাবয়বের কারণে রফিকুলকে কম বয়েসী ছেলেদের মতো মনে হয়।

 

তার ঘনিষ্ঠরা জানান, ১৯৯৪ সালে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় তার জন্ম। সে হিসেবে তার বর্তমান বয়স ২৭ বছর।


Published: 2021-05-17 22:53:39   |   View: 1198   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow