Breaking news

বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিল ভারতীয় সেনাবাহিনী
বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিল ভারতীয় সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনীকে ১৫টি ঘোড়া উপহার দিল ভারতীয় সেনাবাহিনী

বন্ধুত্বের নিদর্শন আর সৌহার্দপূর্ণ সম্পর্ক বৃদ্ধিতে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ১৫টি ঘোড়া উপহার দিয়েছেন। 

রোববার (০৪ এপ্রিল) দুপুর ১২টায় বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয় সেনাবাহিনীর কর্মকর্তারা শূন্যরেখায় এ ঘোড়া বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করে। 

উপহারের ঘোড়া হস্তান্তরের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, যশোর সেনানিবাসের কর্নেল আনোয়ার হোসেন ও ভারতের পক্ষে ছিলেন কলকাতার আর ভিসি ইউনিটের কর্নেল আরকে সাজেত। 

এদিকে ভারতীয় ঘোড়া প্রবেশের ঘটনায় বেনাপোল সীমান্তে দুই দেশের বিভিন্ন সরকারি দফতরের গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। সাধারণ উৎসুক জনসাধারণও ঘোড়া দেখতে ভিড় জমায় সীমান্ত এলাকায়। 

উল্লেখ্য, এর আগে গত বছরের ১০ নভেম্বর বেনাপোল সীমান্তে ভারত সরকার বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দেন। 

জানা যায়, দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সোহার্দপূর্ণ সম্পর্ক জোরদারে বিভিন্ন সময় ভারত সরকার বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি ও পুলিশকে প্রশিক্ষণপ্রাপ্ত এ ধরনের ঘোড়া ও কুকুর উপহার দিয়ে থাকে। তারই অংশ হিসেবে রোববার ১৫টি ঘোড়া বাংলাদেশ সেনাবাহিনীকে দেওয়া হয়। 

বেনাপোল চেকপোস্ট দিয়ে উপহারের ঘোড়া প্রবেশের বিষয়টি নিশ্চিত করে বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল আওয়াল হোসেন বলেন, ঘোড়া হস্তান্তরে কাগজপত্রের আনুষ্ঠানিকতা চলছে। কাজ শেষ হলে এসব ঘোড়া চেকপোস্ট থেকে সেনাবাহিনীর সদস্যরা ট্রাক যোগে ঢাকা সাভারের উদ্দেশে নিয়ে যাবেন। সেনাবাহিনীর কর্মকর্তারাও উপস্থিত রয়েছেন। 



Published: 2021-04-13 17:01:26   |   View: 1170   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow