Breaking news

প্রায় ১৪ মাস পর হরতাল
প্রায় ১৪ মাস পর হরতাল

প্রায় ১৪ মাস পর হরতাল

প্রায় ১৪ মাস পর হরতালের চিত্র দেখল দেশবাসী৷ গতবছরের ২ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে হরতাল ডেকেছিল বিএনপি। এর দীর্ঘদিন পর রবিবার দেশব্যাপী হরতাল পালন করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের প্রতিবাদ কর্মসূচিতে সংঘর্ষের ঘটনায় দুই দিনে ৯ জনের মৃত্যু হয়েছে। এই হত্যার প্রতিবাদে হেফাজতে ইসলাম দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। এর মধ্য দিয়ে প্রায় ১৪ মাস (১ বছর ১ মাস ২৬ দিন) পর আবারও হরতাল দেখল দেশের মানুষ।

গত বছর ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে পূর্ণ ফল প্রকাশের আগেই তা প্রত্যাখ্যান করে হরতালের ঘোষণা দিয়েছিল বিএনপি। ওই নির্বাচনে ঢাকা দক্ষিণে ইশরাক হোসেন ও উত্তরে তাবিথ আউয়াল পরাজিত হয়েছিলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াসহ সারা দেশে হেফাজতের আন্দোলনরতদের ওপর হামলা ও ৯ জন নিহত হওয়ার প্রতিবাদে ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত ইসলাম। একই ঘটনায় শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।

তবে দীর্ঘদিন পরে ডাকা এই হরতালের খুব একটা প্রভাব নেই রাজধানীতে। গণপরিবহন কিছুটা কম থাকলেও সবকিছু স্বাভাবিক আছে।

সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃংখলা বাহিনী।

এদিকে হরতালের সমর্থনে হেফাজতের নেতাকর্মীরা ঢাকার একাধিক জায়গায় সকাল থেকে মিছিল করেছে। ঢাকার বাইরেও বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে বিক্ষোভ করেছে হেফাজতকর্মীরা।


Published: 2021-04-13 16:51:05   |   View: 1173   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow