Breaking news

১২ জন পেসারকে বিবেচনায় রেখেছেন নির্বাচকরা
১২ জন পেসারকে বিবেচনায় রেখেছেন নির্বাচকরা

১২ জন পেসারকে বিবেচনায় রেখেছেন নির্বাচকরা

চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পরই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। করোনা পূর্ববর্তী ক্রিকেটে জাতীয় দল মনোযোগ বাড়িয়েছিল পেস বোলিং অ্যাটাকে। যথারীতি এই মনোযোগ থাকবে করোনা পরবর্তী ক্রিকেটেও। জাতীয় দলের তিন ফরম্যাটের জন্য ১২জন পেসারকে বিবেচনায় রেখেছেন নির্বাচকরা।

 

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, ইতোমধ্যে ১২ জন পেসারের ইউনিটটিকে ‍গুছিয়ে এনেছেন তারা। বিসিবি প্রেসিডেন্টস কাপের পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তাদের পারফরম্যান্সও যাচাই করা হচ্ছে।

নান্নু বলেন, ‘পেস বোলারদের নিয়ে আমরা ভালো একটা প্ল্যান করেছি। আমরা চাচ্ছি তিন ফর‌ম্যাটে যেন ১২জন পেসারের ইউনিট তৈরি করতে পারি। এটা মোটামুটি গুছিয়ে এনেছি। সব জায়গার জন্য ভালো একটা পেস বোলিং ইউনিট যেন প্রস্তুত করতে পারি। এই টুর্নামেন্টগুলোতে দেখছি এই ১২ জন পেসারের মোটামুটি স্ট্যাবিলিট আছে। আশা করছি তারা সুস্থ থাকলে আমাদের জন্য বড় পাওয়া হবে।’

জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স দেখে সেই সিরিজের জন্য স্কোয়াডও প্রায় চূড়ান্ত করবেন নির্বাচকরা। ১৮ ডিসেম্বর টুর্নামেন্ট শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যেই ঘোষণা করা হবে সেই স্কোয়াড।

গণমাধ্যমকে নান্নু জানান, ‘টেস্ট ম্যাচের জন্য আমরা ২০ জনের দল দিব, ওয়ানডের জন্য ২১ জনের। এটা আমরা প্রায় চূড়ান্ত করে ফেলেছি। কোচ, টিম ম্যানেজমেন্টের সাথে বসে ঠিক করে ফেলেছি। এই টুর্নামেন্ট শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই দিয়ে দিব। জানুয়ারির একদম প্রথম দিকেই অনুশীলন শুরু হবে। সে হিসেবেই আমরা এগোচ্ছি।’


Published: 2021-04-13 15:29:36   |   View: 1239   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow