Breaking news

১৮ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৪
১৮ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৪

১৮ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৪

মো: মোস্তাফিজুর রহমান খান :- ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম বিশেষ অভিযান চালিয়ে ১৮ কোটি ৩৫ লাখ ১২ হাজার টাকা মূল্যের জাল স্ট্যাম্প, ডাক টিকিট, কোর্ট ফি ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জামাদিসহ জাল স্ট্যাম্প ক্রয়-বিক্রয় চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- মো. আশরাফুজ্জামান ওরফে আকাশ (৪৫), মো. মোরসালিন সরদার সোহেল (৩০), মো. রনি শেখ (২৫) ও মো. আব্দুল আজিজ (২৩)।

শনিবার (২১ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানিয়েছেন।

এর আগে ১৯ নভেম্বর ধারাবাহিক চলমান অভিযানে রাজধানীর পুরানা পল্টন ও ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়। হাফিজ আক্তার জানান, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১৮ কোটি ৩৫ লাখ ১২ হাজার টাকার জাল স্ট্যাম্প, ডাক টিকেট, কোর্ট ফিসহ কম্পিউটার ১ টি, মনিটর ১ টি, সিপিও ১ টি, প্রিন্টার ১ টি, স্ট্যান্ডসহ ইলেক্ট্রিক সেলাই মেশিন ২ টি ও লাহোরে সেলাই মেশিন ১ টি উদ্ধার করা হয়।

হাফিজ আক্তার আরো জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে জাল স্ট্যাম্প তৈরি করে ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতো। পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবসহ অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তি সহায়তা নিয়ে তারা এই কাজ করে আসছিল। প্রতি পাতা জাল স্ট্যাম্প তৈরিতে ১৫-১৬ টাকা খরচ হয় এবং ২৫-৩০ টাকায় তারা ঢাকা শহরসহ দেশের বিভিন্ন এলাকায় দিয়ে থাকে বলে গ্রেফতারকৃতরা জানায়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক অভিযুক্ত মনির মোল্লা ও সাকিবের সহায়তায় তারা অবৈধভাবে জাল স্ট্যাম্প, ডাক টিকিট, কোর্ট ফি তৈরি করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ক্রয় বিক্রয় করতেন। জাল স্ট্যাম্পগুলো উদ্ধার না হলে সারা দেশে ছড়িয়ে পড়তে পারতো উল্লেখ করে হাফিজ আক্তার বলেন, সাধারণ স্ট্যাম্পগুলোর মধ্যে তারা উদ্ধারকৃত জাল স্ট্যাম্পগুলো বিভিন্ন ক্ষেত্রে ঢুকিয়ে ব্যবহার করতো। এতে করে সরকার বড় অংকের রাজস্ব হারাতো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে।


Published: 2021-06-18 17:38:38   |   View: 1344   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow