Breaking news

ছোটদের ঋণ পেতে সহায়তা করছে এসএমই ফাউন্ডেশন
ছোটদের ঋণ পেতে সহায়তা করছে এসএমই ফাউন্ডেশন

ছোটদের ঋণ পেতে সহায়তা করছে এসএমই ফাউন্ডেশন

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেছেন, ‘এসএমই উদ্যোক্তাদের জন্য প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ প্রাপ্তি নিশ্চিত করতে বাংলাদেশ ব্যাংক, বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে এসএমই ফাউন্ডেশন।’

 

বৃহস্পতিবার (১২ নভেম্বর) করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় নারী-উদ্যোক্তাদের প্রস্তুতি নিয়ে ২৩টি নারী চেম্বার, অ্যাসোসিয়েশন ও ট্রেড বডিজ এবং কয়েকটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এই সভার আয়োজন করে এসএমই ফাউন্ডেশন।

অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় নারী-উদ্যোক্তাদের প্রস্তুতি নেওয়া প্রয়োজন। প্রধানমন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের কথা ভাবেন বলেই তাদের জন্য ২০ হাজার কোটি টাকার আলাদা প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। প্রণোদনা প্যাকেজের ঋণ পেতে বাংলাদেশ ব্যাংকসহ বাণিজ্যিক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে এসএমই ফাউন্ডেশন নিয়মিত যোগাযোগ করছে।’

 

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন আশা করেন, ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ঋণ দিতে আরও উদ্যোগী হবে। সেই সঙ্গে উদ্যোক্তাদেরও করোনা পরিস্থিতিতে অনলাইনে পণ্য বাজারজাতকরণ বিষয়ে আরও দক্ষতা অর্জন করতে হবে।

মতবিনিময় সভায় ব্যাংক ঋণের কিস্তি পরিশোধ এবং নতুন ঋণ পেতে সমস্যার কথা তুলে ধরেন উদ্যোক্তারা। এছাড়া নারী-উদ্যোক্তাদের জন্য দক্ষতা বিষয়ে প্রশিক্ষণ, অ্যাডভাইজরি সেবা, অর্থায়নের সুযোগ এবং বাজার ব্যবস্থাপনা নিয়ে এসএমই ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া সেবাসমূহ সম্পর্কে মতবিনিময় সভায় বিস্তারিত ধারণা দেওয়া হয়। অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক এসএম শাহীন আনোয়ার এবং মহাব্যবস্থাপক ফারজানা খান বক্তব্য রাখেন।


Published: 2020-11-25 19:45:03   |   View: 1166   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow