Breaking news

সফলভাবে এক বছর পার করলো স্বেচ্ছাসেবক লীগ
সফলভাবে এক বছর পার করলো স্বেচ্ছাসেবক লীগ

সফলভাবে এক বছর পার করলো স্বেচ্ছাসেবক লীগ

সফলভাবে এক বছর পার করলো আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি। সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে এই এক বছর সংগঠনটি ভূয়সী প্রশংসা কুড়িয়েছে বেশ কয়েকটি ইস্যুতে। বিশেষ করে করোনা মোকাবিলায় তৎপরতার জন্য স্বয়ং আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগের প্রশংসা করেন।

 

গত ১০ জুলাই জাতীয় সংসদে শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন ২০১৯ সালের ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয়। আজ ১৬ নভেম্বর বর্তমান কমিটির এক বছর পূর্ণ হলো। ওই জাতীয় সম্মেলনে সংগঠনের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে বৈশ্বিক করোনা মহামারির শুরুতে শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, মাইকিং, কর্মহীন ঘরবন্দি মানুষের মাঝে খাদ্য ও অর্থ সহায়তা, ফ্রি টেলিহেল্থ সার্ভিস, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা রোগী বহন, করোনায় মৃত লাশের গোসল, জানাজা, দাফন ও সৎকার, দরিদ্র কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেওয়া, শিক্ষা উপকরণ বিতরণ, বৃক্ষরোপণ ও বিতরণ, ঘূর্ণিঝড় আম্পান ও বন্যায় ক্ষতিগ্রস্ত  অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবক লীগ।

 

সম্মেলনের পরপরই গত ২৮ ডিসেম্বর রাতে রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে অসহায় শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং গত ২৯ ডিসেম্বর ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামের পক্ষে নৌকা মার্কার সমর্থনে গণসংযোগ, আলোচনা ও নির্বাচনি কার্যক্রমে অংশ নেয় সংগঠনটি। এ বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসব্যাপী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গণসংযোগ ও প্রচারণা করে সংগঠনটি। এ বছরের ১ মার্চ  মুজিববর্ষের সূচনা লগ্নে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং রাত সাড়ে ১১টায় কলাবাগান মাঠে মুজিববর্ষ উপলক্ষে ফানুস ওড়ানো কর্মসূচি এবং আতশবাজি উৎসব পালন করে স্বেচ্ছাসেবক লীগ।

করোনাকালীন করোনা যোদ্ধা হিসেবে বিশেষ অবদানের জন্য ১৭ জন ব্যক্তি ও সংগঠনকে করোনা যোদ্ধা সম্মাননা-২০২০ প্রদান করে স্বেচ্ছাসেবক লীগ। এছাড়া দলীয় প্রার্থীদের বিভিন্ন নির্বাচনের প্রচারণায় অংশ নিয়েও নজর কাড়ে সংগঠনটি। বন্যার সময় দুর্গত এলকা পরিদর্শন এবং দুর্গতদের পাশে থেকে কাজ করেন নেতাকর্মীরা। সভাপতি-সাধারণ সম্পাদক ১৬টি জেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করে নেতাকর্মীদের জনদুর্ভোগ লাঘবে নিয়োজিত করেন। সব মিলিয়ে এক বছরে জনকল্যাণমূলক বেশ কিছু কাজ করে প্রশংসিত হয়েছে সংগঠনটি।

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজাল বাবু বলেন, ‘এ সংগঠনের কাজই হচ্ছে স্বেচ্ছাসেবীর ভূমিকা পালন করা। আমরা চেষ্টা করি মানবকল্যাণে-জনকল্যাণে কাজ করতে। এখন পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে। আশা করি, আমরা আরও ভালো কাজ করতে পারবো, মানুষকে বেশি বেশি সহায়তা দিতে পারবো।


Published: 2020-11-25 19:46:25   |   View: 1165   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow