Breaking news

বরিশালে তিন হাজার টাকার পোশাকের গায়ে ১০ হাজার টাকার স্টিকার
বরিশালে তিন হাজার টাকার পোশাকের গায়ে ১০ হাজার টাকার স্টিকার

বরিশালে তিন হাজার টাকার পোশাকের গায়ে ১০ হাজার টাকার স্টিকার

একদামে বিক্রির দোকানের নামি-দামি বিশাল শো-রুমে ২ হাজার ৯৮৫ টাকা দামের পোশাকের গায়ে ১০ হাজার টাকার স্টিকার লাগিয়ে হরদম বিক্রি হচ্ছে। বিষয়টি বরিশালের জেলা প্রশাসনের সমস্যা ও সম্ভাবনা নামের ফেসবুক পেইজে তুলে ধরেন সচেতন এক ক্রেতা। এ তথ্যের ভিত্তিতে সোমবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নগরীর কয়েকটি প্রসিদ্ধ পোশাক বিপণী বিতানে অভিযান চালায়। অভিজাত ক্রেতাদের আকর্ষণীয় বেশ কয়েকটি নামি-দামি কোম্পানির শো-রুমে গিয়ে অভিযোগের সত্যতা পান ভ্রাম্যমাণ আদালত।

এ অভিযোগ প্রথমবারের মতো হওয়ায় আদালতের ম্যাজিস্ট্রেট সুখময় সরকার প্রত্যেক ব্যবসায়ীকে ২৪ ঘণ্টা সময় দিয়ে হুঁশিয়ারি করে দেন। কোনো পোশাকে ক্রয়ের চেয়ে ৩০ ভাগের বেশি লাভ করা যাবে না বলেও ম্যাজিস্ট্রেট ব্যবসায়ীদের হুঁশিয়ারি করেছেন। এ নিয়ম কার্যকর হয়েছে কি-না তা পর্যবেক্ষণ করতে গত মঙ্গলবার সন্ধ্যা থেকে জেলা প্রশাসন অভিযান চালাবে বলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাংবাদিকদের জানান।

ভ্রাম্যমাণ আদালত নগরীর হেমায়েতউদ্দিন সড়কের অভিজাত পোশাক বিপণী প্রতিষ্ঠান ‘দোয়েল’ সদর রোডের ফাতেমা সেন্টারের ‘চন্দ্রমুখ’ ‘নেক্সট প্লাস’ এবং ‘স্পার্ক’সহ বেশ কয়েকটি পোশাকের দোকানে অভিযান চালায়। এ সময় নেক্স প্লাসে গিয়ে তরুণীদের পোশাক দেখে ক্রয়ের চালান দেখতে চান। শো-রুমের মালিক চালান দেখানোর পর ম্যাজিস্ট্রেট দেখতে পান ভারতীয় বাজার থেকে ঐ পোশাকগুলো কেনা হয়েছে মাত্র ২ হাজার ৯৮৫ টাকায়। পোশাকের গায়ে ১০ হাজার টাকা বিক্রি মূল্যের স্টিকার লাগানো রয়েছে।

পোশাক বিপণী প্রতিষ্ঠান ‘দোয়েল’ ৭’শ টাকায় ক্রয় করা গেঞ্জি ১৫’শ টাকার স্টিকার লাগিয়ে বিক্রি করতে দেখা যায়। অভিযানকালে একই চিত্র দেখা যায় চন্দ্রমুখসহ বিভিন্ন বাহারী পোশাক বিক্রির প্রতিষ্ঠাগুলোতে। সব নামি-দামি দোকানেই স্টীকার ঝুলছে দ্বিগুণ তিনগুণ বেশি দামের। এ সব দোকানে আবার ‘একদর’ সাইনবোর্ড থাকায় দরদাম করা তো দূরের কথা। এক টাকা কম দেওয়ার কোনো সুযোগ নেই।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, প্রথমদিন অভিযান চালানোর ফলে কাউকে জরিমানা করা হয়নি। ৩০ ভাগ মুনাফার নিয়ম ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর করা না হলে অভিযুক্ত ব্যবসায়ীকে জেল ও জরিমানা প্রদান করা করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

Published: 2021-06-29 06:00:37   |   View: 1367   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow