Breaking news

৫৮ লক্ষাধিক টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ৬
৫৮ লক্ষাধিক টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ৬

৫৮ লক্ষাধিক টাকার জাল নোট ও জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ গ্রেপ্তার ৬

মো: মোস্তাফিজুর রহমান খান :  শুক্রবার (২৩ অক্টোবর) রাজধানীতর কোতয়ালী, আদাবর থানাসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ জাল টাকা, জাল ডলার ও জাল নোট তৈরির সরঞ্জামাদিসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি টিম।

গ্রেপ্তারকৃতরা হলো, মোঃ মামুন, মোছাঃ শিমু, কাজী মাসুদ পারভেজ, মোঃ রুহুল আলম, মোঃ সোহেল রানা ও মোঃ নাজমুল হক। এ সময় তাদের কাছ থেকে ৫৮ লক্ষ ৭০ হাজার  টাকা মূল্যমানের বাংলাদেশি জাল নোট (প্রতিটি ১০০০ টাকার নোট), ১১৩টি জাল ডলার (প্রতিটি ১০০ ডলার নোট), দুই বান্ডিল ছাপানো জাল টাকার কাগজ, একটি ল্যাপটপ, দুইটি স্ক্যানার, একটি লেমিনেটর, দুইটি প্রিন্টার, ১২টি ট্রেসিং প্লেট, ৫ রিম জাল টাকা ছাপানোর কাগজ, জাল টাকা ছাপানোর জন্য বিভিন্ন রংয়ের ৮ বোতল কালি, জাল টাকা তৈরির সময় টাকার ক্রমিক নাম্বার দেয়ার সীল ও একটি এফ প্রিমিও প্রাইভেটকার উদ্ধার করা হয়।

শনিবার (২৪ অক্টোবর) বেলা ১১.০০ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, বিপিএম-বার ।

এ সময় তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘ ৫-৬ বছর যাবত পরস্পর যোগসাজসে জাল নোট প্রস্তুত করে খুচরা ও পাইকারিভাবে বিক্রি করতো। তারা বড় কোন উৎসব যেমন-ঈদ, দুর্গাপূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করতো। তারা ডলার বানাতেও পারদর্শী ছিল। তাদের তৈরিকৃত ডলার আসল না নকল তা সহজে বুঝা যেত না।


Published: 2021-06-21 10:10:33   |   View: 1285   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow