Breaking news

ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল
ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

মো: মোস্তাফিজুর রহমান খান : সম্পদ অর্জন ও মানি লন্ডারিং (অর্থ পাচার) আইনের মামলায় ডিআইজি মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ৩০ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।

এর আগে ডিআইজি মিজানুরের পক্ষে তাঁর আইনজীবী আদালতে অভিযোগ গঠন শুনানির জন্য সময়ের আবেদন করেন। পরে আদালত আবেদন মঞ্জুর করে আগামী ৩০ সেপ্টেম্বর অভিযোগ গঠন শুনানি জন্য দিন ধার্য করেন। এদিন অন্য আসামি মাহমুদুল হাসান জামিনের জন্য আবেদন করেন। পরে আদালত জামিন শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করে দেন। এসময় মামলার পলাতক দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

গত ২ সেপ্টেম্বর মামলাটিতে পলাতক দুই আসামি ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না ও ছোট ভাই মাহবুবুর রহমানকে আদালতে হাজির হতে পত্রিকায় যে বিজ্ঞপ্তি দেওয়া হয়, তা আদালতে দাখিল করা হয়। এরপর আদালত অভিযোগ গঠন শুনানির জন্য ২৪ সেপ্টেম্বর দিন ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ বদলির আদেশ দেন।

এদিকে, গত ৯ ফেব্রুয়ারি এ দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তিন কোটি সাত লাখ পাঁচ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামলার পর আত্মগোপনে থাকা ডিআইজি মিজান গত ১ জুলাই হাইকোর্টে জামিনের আবেদন করলে তা নাকচ হয় এবং তাঁকে পুলিশে সোপর্দ করা হয়। গত ২ জুলাই আদালত জামিন খারিজ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তাঁর ভাগ্নে মাহমুদুল হাসান ৪ জুলাই একই আদালতে আত্মসমর্পণ করেন। তাঁরা দুজনই বর্তমানে কারাগারে আছেন।


Published: 2020-10-25 17:37:09   |   View: 1200   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow