Add Post Here

Add Post Here

Breaking news

এসএসসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর
এসএসসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

এসএসসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

২০১৭ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হস্তান্তর করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে পরীক্ষার ফলের কপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে করে আনুষ্ঠানিকভাবে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন তিনি।

দুপুর ২টা থেকে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। শিক্ষার্থীরা নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফলাফল জানতে পারবে। এছাড়া শিক্ষামন্ত্রণালয়, বোর্ডের ওয়েবসাইট এবং মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে।

গত ২ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে লিখিত পরীক্ষা শেষ হয় ২ মার্চ। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসিতে ১৪ লাখ ২৫ হাজার ৯০০ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৫৬ হাজার ৫০১ ও এসএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ ৪ হাজার ২১২ শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

গত বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ৮৮ দশমিক ২৯ শতাংশ শিক্ষার্থী পাস করে। এদের মধ্যে জিপিএ-৫ পায় ১ লাখ ৯ হাজার ৭৬১ জন।

Published: 2019-09-15 14:07:06   |   View: 1167   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow