Add Post Here

Add Post Here

Breaking news

সিরিয়া ইস্যুতে আলাপ করবেন ট্রাম্প-পুতিন
সিরিয়া ইস্যুতে আলাপ করবেন ট্রাম্প-পুতিন

সিরিয়া ইস্যুতে আলাপ করবেন ট্রাম্প-পুতিন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে কথা বলবেন। মঙ্গলবার ১২টা ৩০ মিনিটে তারা কথা বলবেন বলে হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে।

ট্রাম্প প্রশাসনের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, সিরিয়ার গৃহযুদ্ধের ব্যাপারে ওই দুই নেতা ফোনে কথা বলবেন। যেখানে বাশার আল আসাদ সরকারের পক্ষে রাশিয়ার অবস্থান এবং অন্যদিকে বিদ্রোহীদের পক্ষ নিয়ে আসাদকে দোষারোপ করছে মার্কিন যুক্তরাষ্ট্র।

রাসায়নিক সারিন গ্যাস হামলায় শিশুসহ ৯০ জন নিহতের পর আসাদকে হামলার জন্য দায়ী করে গত মাসেই সিরিয়ায় ৫৯টি টমাহুক ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

অন্যদিকে সিরিয়ায় রাসায়নিক গ্যাস হামলার সঙ্গে বাশার আল আসাদের সম্পৃক্ততার বিষয়টি নাকচ করে দিয়েছে রাশিয়া।

মার্কিন প্রশাসনিক কর্মকর্তারা জানিয়েছেন, ইসলামিক স্টেটকে (আইএস) কীভাবে মোকাবেলা করা যায় তা নিয়ে আলোচনার জন্য গত ২৮ জানুয়ারি শীর্ষ এই দুই নেতা কথা বলেছিলেন।

এছাড়া গত এপ্রিলের ৩ তারিখে সেন্ট পিটার্সবার্গে মেট্রো রেলে আত্মঘাতী বোমা হামলায় ১৫ জন নিহতের পর তারা শেষবার কথা বলেছিলেন।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা জানিয়েছে, ক্রেমলিনের নির্দেশে হ্যাকাররা ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির নেটওয়ার্ক ব্যবহার করে নির্বাচনে ট্রাম্পকে জেতাতে চেয়েছিল।

পুতিনের সঙ্গে ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সম্পৃক্ততার বিষয়ে তদন্ত করছে এফবিআই। রুশ সরকার-সংশ্লিষ্ট সংস্থাগুলির কাছ থেকে প্রাপ্ত তথ্যের ওপর ভিত্তি করে ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লেনকে ঘিরেও অনুসন্ধান চালাচ্ছে পেন্টাগন।

Published: 2019-07-16 18:37:21   |   View: 1181   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow