Breaking news

৩শ আসনে বিএনপির ৯শ প্রার্থী আছে : ফখরুল
৩শ আসনে বিএনপির ৯শ প্রার্থী আছে : ফখরুল

৩শ আসনে বিএনপির ৯শ প্রার্থী আছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের কাজের সঙ্গে আমাদের কাজের তুলনা করার প্রয়োজন নেই। আমরা একটা নির্বাচনমুখী রাজনৈতিক দল। আমরা নির্বাচনে বিশ্বাস করি। যদি নির্বাচন সহায়ক সরকার থাকে এবং নির্বাচনের ক্ষেত্র প্রস্তুত থাকে তাহলে আমরা নির্বাচনের জন্য সবসময় প্রস্তুত। আমাদের ৩শ আসনের বিপরীতে ৯শ প্রার্থী প্রস্তুত আছেন।

‘আওয়ামী লীগের প্রার্থী বাছাই প্রায় চূড়ান্ত, তারা নির্বাচনের জন্য প্রস্তুত।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে এসব কথা বলেন ফখরুল।

মঙ্গলবার দুপুরে চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী শ্রমিক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে শ্রমিক দল। শ্রদ্ধা নিবেদন শেষে ফখরুল সাংবাদিকদের মুখোমুখি হন।

‘২০০১-০৬ সালের মতো বিএনপি ফের হাওয়া ভবনের দিকে ছুটছে’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে ফখরুল আরো বলেন, এর প্রতিক্রিয়া জনগণ দেবে। আসলে এই বিষয়গুলো নিয়ে আমরা কথা বলতে চাই না। এগুলো তার রাজনৈতিক ভাষা নয়। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তারা এ সমস্ত কথার অবতারণা করেন। জনগণই বিচার করবেন তারা কি কাজ করেছেন দেশের জন্য। দুর্নীতি কতটুকু করেছেন তা একটা নিরপেক্ষ নির্বাচন হলেই বোঝা যাবে।

আরেক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, গণতন্ত্র আরো বেশি করে সংকুচিত হচ্ছে। আওয়ামী লীগ যতই বুঝতে পারছে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হচ্ছে ততই তারা গণতান্ত্রিক স্পেস বা পরিসর সংকুচিত করছে এবং একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করছে।

এ সময় সাংগঠনিক যে ৫১টি দল গঠন করা হয়েছে তার কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম এ সময় উপস্থিত ছিলেন।

Published: 2021-06-27 14:08:03   |   View: 1601   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow