Add Post Here

Add Post Here

Breaking news

বাহুবলী-টু’য়ের প্রভাবে সংকটে জয়ার বিসর্জন
বাহুবলী-টু’য়ের প্রভাবে সংকটে জয়ার বিসর্জন

বাহুবলী-টু’য়ের প্রভাবে সংকটে জয়ার বিসর্জন

শুক্রবার (২৮ এপ্রিল) ভারতসহ বিশ্বের কয়েকটি দেশে মুক্তি পেয়েছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘বাহুবলি-টু’। সিনেমাটিকে ঘিরে দর্শকের উন্মাদনার যেন শেষ নেই। বাহুবলি-দ্য বিগিনিং সিনেমায়, কাটাপ্পা কেন বাহুবলিকে হত্যা করেছিলেন তার উত্তর জানতে কৌতূহলী দর্শক। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট কিনছেন তারা। আর এই লম্বা লাইনের খেসারত দিতে হচ্ছে ভারতের কিছু আঞ্চলিক ভাষার ছবিকে।

এবার বাহুবলীর খপ্পরে পড়েছে ভারতের শ্রেষ্ঠ বাংলা ছবির ক্যাটাগরিতে জাতীয় পুরস্কার পাওয় কৌশিক গাঙ্গুলীর ছবি ‘বিসর্জন’। ছবিটিতে অভিনয় করেছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেত্রী জয়া আহসান।

রিলিজের প্রথম সপ্তাহেই ‘বিসর্জন’ এর আয় ৩০ লাখ ৬৯ হাজার ১৮৬ টাকা, যেখানে মোটের উপর ২১২টি শো চলেছে এই কম বাজেটের ছবির। পরিচালকের দাবি, আঞ্চলিক ছবির নিরাপত্তা প্রয়োজন। প্রত্যেক সপ্তাহেই বলিউডের বিগ বাজেটের ছবি মুক্তি পায় এবং পাবে। কিন্তু যে ভাবে `বাহুবলী ২` প্রেক্ষাগৃহ দখল করছে, সেটা খুবই দুর্ভাগ্যজনক।

সারা দেশে রিলিজের জন্য `বাহুবলী-টু`  হিন্দিতেও ডাবিং করা হয়েছে। দেশব্যাপী ছবিটির পরিবেশন করছেন করণ জোহর। যদিও অভিনেতা বিনোদ খন্নার মৃত্যুর জন্য `বাহুবলী-টু` এর প্রিমিয়ার শো বাতিল করেছেন করণ জোহর।

বাহুবলী-টু এর জন্য ‘বিসর্জন’ এর অনেক শো বাতিল করা হয়েছে কলকাতার সিনেমাহলগুলো থেকে। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় টুইটারে লিখেছেন, আমার ছবি ভাল ব্যবসা করছিল। ছুটির দিনগুলো ছাড়াও অন্যান্য দিনে প্রায় ৬০ শতাংশ প্রেক্ষাগৃহে `বিসর্জন` রমরমা ব্যবসা করেছে। ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর থেকেই এক দিকে যে রকম সমালোচকদের নজর কেড়েছে, তেমনই বাণিজ্যিকভাবেও সফল হয়েছে আমার ছবি।

Published: 2019-07-16 19:14:54   |   View: 1179   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow