Add Post Here

Add Post Here

Breaking news

জঙ্গিরা ইসলামকে অপব্যবহার করছে : কৃষিমন্ত্রী
জঙ্গিরা ইসলামকে অপব্যবহার করছে : কৃষিমন্ত্রী

জঙ্গিরা ইসলামকে অপব্যবহার করছে : কৃষিমন্ত্রী

জঙ্গিবাদের বিরুদ্ধে নারীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, মানুষ মারার অধিকার কারো নেই। জঙ্গিরা ইসলামের নামে মানুষ হত্যা করছে। ইসলামকে অপব্যবহার করছে তারা। এটা ইসলাম কোনোদিন সমর্থন করে না।

বৃহস্পতিবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা নালিতাবাড়ীর শহীদ সার্জেন্ট আহাদ চত্বরে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

কর্মজীবী মহিলা হোস্টেল কাম ট্রেনিং সেন্টারের উর্ধ্বমুখী ভবন সম্প্রসারণ ও তৃতীয় তলা উদ্বোধন উপলক্ষে এ সমাবেশের আয়োজন করা হয়। সরকারের নিজস্ব তহবিল থেকে প্রায় ৫ কোটি টাকা ব্যয়ে ভবনটির নির্মাণকাজ বাস্তবায়ন করছে গণপূর্ত অধিদফতর।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা বুঝতে পেরেছেন, যে দেশে অর্ধেক নারী অর্ধেক পুরুষ, সেদেশে নারীর উন্নয়ন ছাড়া মধ্যম আয়ের দেশ গড়া সম্ভব নয়। তাই সরকারিভাবে বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, হিজড়াভাতা, বয়স্কভাতাসহ প্রায় ৫ লক্ষ নারীকে বিভিন্নভাবে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। আগামী বাজেটে নারীদের জন্য বিশাল অংকের বাজেট তৈরি করার জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। যার ফলে ২০২১ সালে উন্নয়নের মডেল হিসেবে বাংলাদেশ বিশ্বের দরবারে স্থান করে নেবে।

মহিলা অধিদফতরের মহাপরিচালক শাহিনা আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপন, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা।

Published: 2019-07-16 19:16:24   |   View: 1174   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow