Breaking news

ফসল না উঠা পর্যন্ত কৃষকদের ত্রাণ দেবে সরকার : ত্রাণমন্ত্রী
ফসল না উঠা পর্যন্ত কৃষকদের ত্রাণ দেবে সরকার : ত্রাণমন্ত্রী

ফসল না উঠা পর্যন্ত কৃষকদের ত্রাণ দেবে সরকার : ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম (এমপি) বলেছেন, আগামী ফসল ঘরে না ওঠা পর্যন্ত ত্রাণ দেবে সরকার।

মঙ্গলবার মদন উপজেলার উচিতপুর ট্রলারঘাটে বন্যা পরিস্থিতি সম্পর্কে মতবিনিময় সভায় ক্ষতিগ্রস্ত কৃষকদের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত কৃষকদের মনোবল নষ্ট করার কোনো কারণ নেই। হাওর অঞ্চলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকাবাসী সচেষ্ট এবং পরিস্থিতি মোকাবেলায় সরকারের সামর্থ্য রয়েছে। হাওরের ৩ লাখ ৩০ হাজার পরিবারকে আগামী ১০০ দিন প্রতি মাসে ৩০ কেজি চাল ও নগদ ৫০০ টাকা করে দেয়া হবে। এজন্য ইতোমধ্যে ৩৫ হাজার মে. টন চাল ও ৫০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে, যা আজ (মঙ্গলবার) থেকে বিতরণ করা হচ্ছে। তবে যারা ত্রাণ নেবে না, তারা খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যমে ১০ টাকা কেজি চাল ও ওএমএস এর মাধ্যমে ১৫ টাকা কেজি চাল আগামী ফসল না ওঠা পর্যন্ত নিতে পারবেন।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী আরিফ খান জয় (এমপি), রেবেকা মমিন (এমপি), ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু (এমপি), জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান বক্তব্য রাখেন।

আলোচনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৩০০ পরিবারের মাঝে ১৫ কেজি চাল ও ৫০০ টাকা করে বিতরণ করে এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Published: 2021-06-25 12:33:08   |   View: 1441   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow