Breaking news

কওমির স্বীকৃতিতে হেফাজতের সম্পৃক্ততা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী
কওমির স্বীকৃতিতে হেফাজতের সম্পৃক্ততা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

কওমির স্বীকৃতিতে হেফাজতের সম্পৃক্ততা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কওমির স্বীকৃতিতে হেফাজতের কোনো সম্পৃক্ততা নেই। এটা মূলত যারা কওমি মাদরাসায় পড়েন তাদের দাবি পূরণের লক্ষ্যমাত্রা।

শনিবার সকালে সাভার সিটি সেন্টারের সামনে সাভারের বেদে সম্প্রদায়ের তৈরি পোশাক কারখানার শো-রুম `উত্তরণের` উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এসময় মন্ত্রী আরও বলেন, কওমি মাদরাসার স্বীকৃতির বিষয়ে প্রধানমন্ত্রীর আগেই অঙ্গিকার ছিল। সেই লক্ষ্যে তিনি কয়েক বছর আগে একটি কমিটিও গঠন করেছিলেন। সেই কমিটির প্রধান ছিলেন হেফাজতের মাওলানা শাহ শফি। পরবর্তীতে শাহ শফি এবং কমিটির অন্যান্য আলেমরা যখন একমত হয়ে প্রধানমন্ত্রীর কাছে আসেন তখন প্রধানমন্ত্রী এটার স্বীকৃতি দেন।

এর আগে ১২ এপ্রিল রাতে গণভবনে কওমি মাদরাসার আলেম-ওলামাদের সঙ্গে এক বৈঠকে কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাওরায়ে হাদিস সনদকে ইসলামিক স্টাডিজ ও আরবি মাস্টার্স ডিগ্রির সমমান মর্যাদা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কওমি মাদরাসার স্বতন্ত্র বৈশিষ্ট্য বজায় রেখে এবং দারুল উলুম দেওবন্ধের মূলনীতিসমূহকে ভিত্তি করে এই সমমান প্রদান করা হলো বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

বেদে সম্প্রদায়ের উত্তরণ নামের শাে-রুম উদ্বোধকালে মন্ত্রীর সঙ্গে পুলিশের অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান, ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শফিউর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Published: 2021-06-20 12:54:37   |   View: 1405   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow