Breaking news

সাড়ে ১৫ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ
সাড়ে ১৫ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

সাড়ে ১৫ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৫১ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। এসব সিগারেট ২৫৫টি কার্টনে পাওয়া যায়।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে গ্রিন চ্যানেল এলাকায় ব্যাগেজ বেল্টসহ ওই সিগারেট জব্দ করা হয়। শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় সাড়ে ১৫ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান বলেন, চট্টগ্রামের ফটিকছড়ির মোহাম্মদ বেলাল নামে এই যাত্রী দুবাই থেকে কুয়েত হয়ে কুয়েত এয়ারওয়েজের কেইউ-২৮৩ ফ্লাইটে হযরত শাহজালালে বিমানবন্দরে রাত ২টা ২০ মিনিটের দিকে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

ওই যাত্রী ৪ নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার প্রাক্কালে তার গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার তিনটি লাগেজ খুলে ২৫৫ কার্টনে ওই বিদেশি সিগারেট উদ্ধারসহ তাকে আটক করা হয়। এর মধ্যে ২০০ কার্টন কোরিয়ার মন্ড ব্র্যান্ড, ৪১ কার্টন ইউএসএর ৩০৩ ব্র্যান্ড ও ১৪ কার্টন ব্রিটেনের বেনসন অ্যান্ড হেজেজ ব্র্যান্ডের।

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ১৫ লাখ ৫০ হাজার টাকা। আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Published: 2021-06-29 09:20:39   |   View: 1455   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow