Breaking news

১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে
১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

১৫৫ ইউপিতে ভোটগ্রহণ চলছে

দেশের ১৫৫ টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। এর মধ্যে অন্তত ৬৮টি ইউপিতে সাধারণ নির্বাচন, ১৭টিতে চেয়ারম্যান পদে উপনির্বাচন এবং বাকিগুলোতে সাধারণ ওয়ার্ড বা সংরক্ষিত ওয়ার্ডে উপনির্বাচন চলছে।

১৫৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ফরিদপুরে চারটি, চাঁদপুরে দুটি, সিরাজগঞ্জে একটি, কুমিল্লায় দুটি, গাজীপুরে একটি, পাবনায় একটি, চাঁপাইনবাবগঞ্জে একটি ও মাদারীপুরে ছয়টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট একজন কর্মকর্তা জানিয়েছেন, বিজিবি, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। গত বছর দলীয় ভিত্তিতে মার্চ-জুনে ছয় ধাপে তিন সহস্রাধিক ইউপিতে ভোট হয়। এরপর অক্টোবর-নভেম্বরে বিলুপ্ত ছিটমহলসহ আরো কিছু ইউপির ভোটগ্রহণ সম্পন্ন হয়।

এদিকে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ির ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বেশ কিছু ইউনিয়ন পরিষদে নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষক থাকছে।

শনিবার নির্বাচনী কেন্দ্রগুলোতে ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী পৌঁছে গেছে বলে জানিয়েছে ইসি সচিবালয়। এ নির্বাচনের বিষয়ে ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ জানান, ইউপি নির্বাচনে অধিক ম্যাজিস্ট্রেট ও বাড়তি ফোর্স মোতায়েন করা হয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, মেয়াদ উত্তীর্ণ হওয়া, মামলাসহ নানান জটিলতা দূর হওয়া, সমভোটসহ নানান কারণে এসব ইউপিতে দীর্ঘদিন ধরে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। ওই জটিলতা কেটে যাওয়ায় এখন নির্বাচন হচ্ছে। তবে আইনগত জটিলতার কারণে এবারও চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের ভোট হচ্ছে না।

Published: 2021-06-24 11:16:09   |   View: 1404   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow