Add Post Here

Add Post Here

Breaking news

হান্নানের ফাঁসি কার্যকরে 'প্রস্তুত' জল্লাদ রাজু
হান্নানের ফাঁসি কার্যকরে 'প্রস্তুত' জল্লাদ রাজু

হান্নানের ফাঁসি কার্যকরে 'প্রস্তুত' জল্লাদ রাজু

জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকরে সম্পূর্ণ প্রস্তুত রয়েছে কাশিমপুর কারা প্রশাসন। এরই মধ্যে ফাঁসির মহড়াও অনুষ্ঠিত হয়েছে। ফাঁসি কার্যকর করার জন্য প্রস্তুত রাখা হয়েছে জল্লাদ রাজুকে। সঙ্গে ফাঁসির জন্য ম্যানিলা রশি ও মৃত্যুকুপ।

কারা সূত্র জানিয়েছে, রাষ্ট্রপতির প্রাণ ভিক্ষা নাকচের চিঠির সঙ্গে ফাঁসি কার্যকরে সরকারি নির্দেশনাও এসেছে। তাই এই জঙ্গি নেতার ফাঁসি যে কোন সময় কার্যকর করা হতে পারে।

এর আগে গতকাল মঙ্গলবার বিকালে কারাগার এলাকা পরিদর্শনের সময় গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, মুফতি হান্নানের ফাঁসির রায় কার্যকর করার জন্য আমরা প্রস্তুত। পরিস্থিতি মোকাবেলায় পুলিশ, গোয়েন্দা পুলিশ কারাগার এলাকায় কাজ করছে। এছাড়া গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে জঙ্গি বিরোধী অভিযান পরিচালিত হচ্ছে।

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মিজানুর রহমান জানান, সোমবার বেলা ১টার দিকে মুফতি হান্নানের প্রাণ ভিক্ষার আবেদন নাকচের চিঠি কারাগারে এসে পৌঁছায়। এরপর নিয়ম মাফিক যে কোন সময় তার ফাঁসি কার্যকর করা হতে পারে। তাই হান্নানের আত্মীয় স্বজনকে শেষ দেখা করার জন্য বলা হয়েছে। তার ফাঁসিকে কেন্দ্র করে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলগেটে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা চালিয়ে তিনজনকে হত্যার মামলায় মৃত্যুদণ্ডের রায় পুনর্বিবেচনার আবেদন নাকচ হয়ে যাওয়ায় অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনাই ছিল এই জঙ্গি নেতার আইন অনুযায়ী বাঁচার শেষ সুযোগ। গত ২৭ মার্চ কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করেছিলেন তিনি। এরই মধ্যে ওই আবেদন নাকচ করেছেন রাষ্ট্রপতি।

Published: 2019-07-16 19:11:15   |   View: 1183   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow