Breaking news

প্রথম ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো কলকাতা নাইট রাইডার্স
প্রথম ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো কলকাতা নাইট রাইডার্স

প্রথম ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো কলকাতা নাইট রাইডার্স

ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) দশম আসরে নিজেদের প্রথম ম্যাচে বিশ্বরেকর্ড গড়লো কলকাতা নাইট রাইডার্স। গুজরাট লায়ন্সকে হারালো ১০ উইকেটে। রাজকোটে টস হেরে আগে ব্যাটে গিয়ে সুরেশ রায়নার গুজরাট ৪ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে। জবাবে বিনা উইকেটে মাত্র ১৪.৫ ওভারে জয় তুলে নেয় শাহরুখ খানের কলকাতা।

আইপিএল তো দূরে থাকা, টি-টোয়েন্টি ক্রিকেটের কোনো পর্যায়ে এত বেশি রান বিনা উইকেটে তাড়া করে জেতার ঘটনা এর আগে ছিল না। এর আগে সর্বোচ্চ ১৭১ রান তাড়া করে বিনা উইকেটে জেতার ঘটনা ছিল অস্ট্রেলিয়ান বিগ ব্যাশে। ২০১৫ সালের ডিসেম্বরে মেলবোর্ন রেনেগার্ডসের বিপক্ষে সেই জয় দেখে পার্থ স্করচার্স। তবে সেটা ভেঙে এবার নয়া রেকর্ড গড়লো আইপিএলের কলকাতা নাইট রাইডার্স। আর আইপিএলে এর আগে সর্বোচ্চ ১৬৩ রান তাড়া করে বিনা উইকেটে জেতার ঘটনা ছিল ২০১২ সালে। সেবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে এই রেকর্ড গড়ে মুম্বই ইন্ডিয়ানস। আইপিএলের ইতিহাসে এটি দশ উইকেটে জেতার নবম ঘটনা। আর নাইট রাইডার্সের জন্য প্রথম। এদিন কলকাতার অধিনায়ক গৌতম গম্ভীর ও ক্রিস লিন এই ব্যাটিং তান্ডব চালান। গম্ভীর ১২ চারে ৪৮ বলে ৭৬ ও লিন ৮ ছক্কা ও ৬ চারে ৬৮ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন। তারা ১৮৪ রানে অবিচ্ছিন্ন থেকে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। আইপিএলের ইতিহাসে এটি পঞ্চম সর্বোচ্চ রানের জুটি। তবে উদ্বোধনীতে সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২০১৩ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে পুনে ওয়ারিওর্সের বিপক্ষে উদ্বোধনী জুটিটে ১৬৭ রান করেন তিলকারতে দিলশান ও ক্রিস গেইল। এছাড়া কলতাকার পক্ষে সর্বোচ্চ রানের জুটি এটি। এর আগে তাদের সর্বোচ্চ ১৫২ রানের জুটি ছিল ২০১১ সালে। সেবার এই কাজ করেন গম্ভীর ও জ্যাক ক্যালিস।
শুক্রবার কলকাতার হয়ে খেলেননি সাকিব আল হাসান। সামনের ম্যাচ থেকে খেলবেন বলে আশা। এদিন গম্ভীর-লিনের ঝড়ের আগে গুজরাটের হয়ে অধিনায়ক সুরেশ রায়না ৫১ বলে সর্বোচ্চ ৬৮ রান করেন। এছাড়া ব্রেন্ডন ম্যাককালাম ২৪ বলে ৩৫ ও দিনেশ কার্তিক ৪২ বলে করেন ৪৭ রান।

Published: 2021-06-22 14:13:25   |   View: 1469   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow