Add Post Here

Add Post Here

Breaking news

সম্পাদকরা কেন রাষ্ট্রীয় পদমর্যাদাক্রমে অন্তর্ভুক্তি নয় : হাইকোর্ট
সম্পাদকরা কেন রাষ্ট্রীয় পদমর্যাদাক্রমে অন্তর্ভুক্তি নয় : হাইকোর্ট

সম্পাদকরা কেন রাষ্ট্রীয় পদমর্যাদাক্রমে অন্তর্ভুক্তি নয় : হাইকোর্ট

জাতীয় পত্রিকার সম্পাদকদের কেন রাষ্ট্রীয় পদমর্যাদাক্রমে (ওয়ারেন্ট অব প্রেসিডেন্স) অন্তর্ভুক্ত করার নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও তথ্য মন্ত্রণালয়ের সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিটের শুনানি শেষে সোমবার হাইকোর্টের বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী এবং তার সঙ্গে ছিলেন নজরুল আলম রনি।

এর আগে গতকাল রোববার (২ এপ্রিল) এ সংক্রান্ত বিষয়ে রিট আবেদন করেন একটি দৈনিক পত্রিকার সম্পাদক। রিট আবেদনে বলা হয়, সাংবাদিকদের ভূমিকা মূল্যায়ন করে দৈনিক পত্রিকার সম্পাদক, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, মেডিকেল কলেজের প্রিন্সিপাল, প্রফেসর এবং চেয়ারম্যানের মর্যাদা রয়েছে। কিন্তু জাতীয় দৈনিকের কোনো সম্পাদককে এই পর্যায়ে রাখা হয়নি।

রিটে আরও বলা হয়, ২০১৫ সালের ১১ জানুয়ারি সুপ্রিম কোর্টের এক রায়ে মুক্তিযোদ্ধাদের ছাড়াও বিভিন্ন পেশাজীবীর ওয়ারেন্ট অব প্রেসিডেন্স’র অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া গ্রহণের জন্য বলেছেন।

রিটের যুক্তিতে বলা হয়, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং যুক্তরাষ্ট্রে সরকারি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন পেশাজীবীদের ওয়ারেন্ট অব প্রেসিডেন্স মযার্দা দেয়া হয়েছে।

Published: 2019-07-16 18:59:42   |   View: 1206   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow