Breaking news

মেয়র আরিফুলের বরখাস্তের আদেশ স্থগিত
মেয়র আরিফুলের বরখাস্তের আদেশ স্থগিত

মেয়র আরিফুলের বরখাস্তের আদেশ স্থগিত

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এক রিট আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

সোমবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আরিফুলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার আবদুল হালিম কাফি।

আইনজীবী ব্যারিস্টার আবদুল হালিম কাফি সাংবাদিকদের জানান, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্বিতীয় দফায় করা বরখাস্তের আদেশও স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে মেয়রের বরখাস্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

আগামী তিনদিনের মধ্যে স্থানীয় সরকার সচিব, পুলিশ কমিশনার ও ডিসি সিলেটসহ ৬ জনকে উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে রোববার মেয়র আরিফুলকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর পরদিন আজ (সোমবার) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সেই বরখাস্তের আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি। আবেদনের শুনানি করে আদালত এই স্থগিতাদেশ দিলেন।
 
প্রথমবার সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় দুই বছর পর গত রোববার (২ এপ্রিল) উচ্চ আদালতের নির্দেশে আরিফুল নগর ভবনে যান। মেয়রের চেয়ারে বসতে না বসতেই  আবারও সাময়িকভাবে বরখাস্ত হন তিনি।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, আরিফুলের বিরুদ্ধে একটি মামলায় গত ২২ মার্চ সুনামগঞ্জের বিশেষ ট্রাইব্যুনালে সম্পূরক অভিযোগপত্র গৃহীত হয়। এ কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

Published: 2021-06-28 07:00:05   |   View: 1456   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow