Breaking news

ব্যক্তি স্বার্থে গণমাধ্যমকে ব্যবহার না করার আহ্বান
ব্যক্তি স্বার্থে গণমাধ্যমকে ব্যবহার না করার আহ্বান

ব্যক্তি স্বার্থে গণমাধ্যমকে ব্যবহার না করার আহ্বান

ব্যক্তি স্বার্থে গণমাধ্যমকে ব্যবহার না করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

সোমবার দুপুরে পিরোজপুর টাউন ক্লাব মাঠে এক সমাবেশে তিনি এই আহ্বান জানান।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, রাজনৈতিকহীন উদ্দেশ্য নিয়ে কারও মানহানি হয়-এমন সংবাদ পরিবেশন থেকে বিরত থাকবেন। সাংবাদিকদের পথিকৃৎ মরহুম তোফাজ্জেল হোসেন মানিক মিয়া ও আব্দুস সালামের কাছ থেকে আমরা হাতে-কলমে শিখেছি ‘কলমের কালি যতক্ষণ না পর্যন্ত শুকাবে ততক্ষণ পর্যন্ত সত্য ন্যায় ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় সেই কলমকে অব্যাহত রাখতে হবে’।

ইকবাল সোবহান চৌধুরী আরও বলেন, ঢাকার বাইরে যারা সাংবাদিকতা করেন তারা অনেক ঝুঁকি নিয়ে থাকেন। বহু হয়রানির শিকার হতে হয়। যাদের বিরুদ্ধে সংবাদটি প্রচার হয় তারা তাদের সহজে হাতের নাগালে পায়। অথচ অর্থনৈতিকভাবেও মফস্বল সাংবাদিকরা বঞ্চিত।

এসময় ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন, গণমাধ্যমকে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ বলা হয়। অথচ গণমাধ্যমকে দুর্বল করে রাখা হয়েছে। মেধাবী ছেলে-মেয়েরা এ পেশায় আসতে চায় না। সাংবাদিকদের বৈষম্যমূলক বেতন ভাতা দেয়া হচ্ছে।

পিরোজপুরের সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বাধা আসলে বিগত দিনের ন্যায় আমরা পাশে থাকবো।

পিরোজপুর প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রেসক্লাব সভাপতি শফিউল হক মিঠুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

Published: 2021-06-01 04:43:32   |   View: 1414   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow