Breaking news

বড়হাটে চলছে ‘অপারেশন ম্যাক্সিমাস’
বড়হাটে চলছে ‘অপারেশন ম্যাক্সিমাস’

বড়হাটে চলছে ‘অপারেশন ম্যাক্সিমাস’

মৌলভীবাজার শহরের বড়হাটে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় শনিবার সকাল থেকে ‘অপারেশন ম্যাক্সিমাস’ আবার শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল জানান, সকাল সাড়ে ৯টার দিকে বাড়িটি ঘিরে অভিযান শুরু করেছে সোয়াট। সঙ্গে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন ইউনিট।

এর আগে শুক্রবার সন্ধ্যায় আলোকস্বল্পতার কারণে অভিযান স্থগিতের ঘোষণা দেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

স্থানীয় এলাকাবাসী জানান, গতকাল রাত সোয়া ৮টার দিকে গুলির শব্দের পর সকাল পর্যন্ত আর কোনো শব্দ পাওয়া যায়নি। অভিযান স্থগিত ঘোষণার পরে গতকাল ওই সময় ঘটনাস্থল থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মৌলভীবাজার শহরের বড়হাট আবুশাহ দাখিল মাদরাসা গলিতে দোতলা বাড়িটি জঙ্গি আস্তানা হিসেবে শনাক্ত করে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। ওই বাড়ি ঘিরে রাখার পরে সেখানকার তত্ত্বাবধায়কের কাছ থেকে তথ্য নিয়ে বুধবার ভোরে শহর থেকে ২০ কিলোমিটার দূরে নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানাটি শনাক্ত করা হয়।

প্রায় ৩৪ ঘণ্টা ঘিরে রাখার পর বৃহস্পতিবার নাসিরপুরের জঙ্গি আস্তানায় ৭-৮টি মরদেহ দেখা গেছে বলে জানায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

পুলিশের ধারণা, গত বুধবার বিকেলেই আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে তারা নিহত হয়। তারা একই পরিবারের সদস্য।

পরে বৃহস্পতিবার বিকেলে পুলিশের ‘অপারেশন হিট ব্যাক’ সমাপ্ত ঘোষণা করা হয়। পাশাপাশি বড়হাটের আস্তানাটি ঘিরেই রাখে পুলিশ।

Published: 2021-06-28 13:27:37   |   View: 1455   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow