Breaking news

দেশকে আগাছা মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী
দেশকে আগাছা মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

দেশকে আগাছা মুক্ত করতে হবে : প্রধানমন্ত্রী

দেশকে আগাছা ও পরগাছামুক্ত করতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এসব আগাছা-পরগাছা মুক্ত করলেই দেশ ঝকঝকে চকচকে হবে।

প্রধানমন্ত্রী বলেন, যখনই জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালানো হয়, তখনই এসব আগাছা ও পরগাছার মর্মবেদনা শুরু হয়ে যায়। এরা নানা উল্টা-পাল্টা কথা বলে। সরকারের নানা দুর্নাম-বদনাম ছড়াতে থাকে।

সোমবার বিকেলে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘আমরা যখন সিলেটে জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করছি, তখন স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াতের অনেক নেতা মর্মবেদনায় ভুগছেন। জঙ্গিদের মদদদাতাদের কোনো ক্রমেই ছাড় দেয়া হবে না। যেভাবেই হোক আমরা এ দেশকে জঙ্গিমুক্ত করব। এ দেশে জঙ্গিদের ঠাঁই হবে না।’

শেখ হাসিনা বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস আন্তর্জাতিকভাবে স্বীকৃত। সংসদে আলোচনা শেষে কেবিনেটে তা পাস করে দিনটিকে আমরা গণহত্যা দিবস হিসেবে পালন করছি। যারা স্বাধীনতায় বিশ্বাসী নয়, তারা এ দিবসটিকেও বিশ্বাস করে না। এজন্য দিবসটি উপলক্ষে বিএনপি-জামায়াত কোনো কর্মসূচি পালন করেনি।

‘এ কর্মসূচি উপলক্ষে বিএনপি-জামায়াতের নীরবতা প্রমাণ করে তারা এ দেশের সাধারণ মানুষের সঙ্গে নেই। তারা আছে রাজাকার, আল বদর এবং আল শামসদের সঙ্গে।’

তিনি বলেন, আমরা দেশের মানুষের জন্য কাজ করছি বলেই দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা কখনও নিজেদের শাসক হিসেবে মনে করি না। আমরা নিজেদের সেবক বলেই মনে করি। কিন্তু বিএনপি যখন ক্ষমতায় যায় তখন তারা নিজেদের ভাগ্য বদলানো নিয়ে ব্যস্ত থাকে। কীভাবে টাকার মালিক হওয়া যাবে তারা শুধু সেই চেষ্টা করে।

‘আওয়ামী লীগের চিন্তা কীভাবে মানুষের জন্য কাজ করা যাবে। এ দেশের সাধারণ মানুষ কীভাবে ভালো থাকবে, দেশের উন্নয়ন কীভাবে করবে সেটা নিয়ে কাজ করা,’ যোগ করেন বঙ্গবন্ধু কন্যা।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে একদিন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলব-এটাই আমাদের প্রতিজ্ঞা। আর এভাবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন হবে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় দলটির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

Published: 2021-06-29 09:18:37   |   View: 1427   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow