Breaking news

অভিযানের চতুর্থ দিনেও গুলি, বিস্ফোরণের শব্দ
অভিযানের চতুর্থ দিনেও গুলি, বিস্ফোরণের শব্দ

অভিযানের চতুর্থ দিনেও গুলি, বিস্ফোরণের শব্দ

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ সেনা কমান্ডোদের অপারেশন ‘টোয়াইলাইট’ চতুর্থ দিনেও অব্যাহত রয়েছে। সোমবার ভোর থেকে থেমে থেমে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যাচ্ছে।

এদিকে অভিযানকে কেন্দ্র শনিবার রাত ১২টা ১ মিনিটে জারি করা ১৪৪ ধারা এখনও বহাল আছে হুমায়ুন রশীদ চত্বর থেকে পারাইর চক পর্যন্ত। শিববাড়ি এলাকার আশপাশের প্রায় তিন বর্গ কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে মহানগর পুলিশ। ফলে আজও বন্ধ আছে সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার সড়কে যান চলাচল। তবে বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে বলে জানা গেছে।

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার পাঠানপাড়া সড়কের পাশে অবস্থিত পাঁচতলা বিশিষ্ট দুটি ভবনের নাম আতিয়া মহল। সিলেট নগরের আতিয়া ট্রাভেলসের স্বত্তাধিকারী দক্ষিণ সুরমার শিববাড়ির বান্দরঘাটের বাসিন্দা সাবেক সরকারি কর্মচারী উস্তার মিয়া।

ওই বাড়িতে জঙ্গিরা আস্তানা গেড়েছে এমন সন্দেহে গত বৃহস্পতিবার রাত আড়াইটা থেকে বাড়িটি ঘিরে রাখে পুলিশ। শুক্রবার দিনভর পুলিশ, সোয়াট ও সেনাসদস্যরা বাড়িটিকে ঘিরে রাখেন। এসময় হ্যান্ডমাইকে করে বার বার সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। তবে এতে সাড়া মিলেনি।

অবশেষে বাড়িটি ঘিরে রাখার প্রায় ত্রিশ ঘণ্টা পর শনিবার সকালে চূড়ান্ত অভিযান ‘টোয়াইলাইট’ শুরু করেন সেনা সদস্যরা।

শনিবার সন্ধ্যায় দুই দফা বোমা বিস্ফোরণে দুই পুলিশ পরিদর্শকসহ ৬ জন নিহত হন। এছাড়া আহত হয়েছেন সাংবাদিক, পুলিশ ও র‌্যাব সদস্যসহ ৪৬ জন।

Published: 2021-06-17 06:33:18   |   View: 1449   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow