Breaking news

পুরান ঢাকার কারাগার উন্মুক্ত হচ্ছে শনিবার
পুরান ঢাকার কারাগার উন্মুক্ত হচ্ছে শনিবার

পুরান ঢাকার কারাগার উন্মুক্ত হচ্ছে শনিবার

রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দীন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগার শনিবার (২৫ মার্চ) থেকে ফের দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হচ্ছে। স্বাধীনতা দিবস উপলক্ষে আগামী ২৫-২৭ মার্চ ঐতিহাসিক এই কারাগার দেখার সুযোগ পাবেন সাধারণ মানুষ। ওই তিন দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে এই কারাগার।

বুধবার সকালে পুরাতন কারাগারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান কারা মহাপরিদর্শক বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

তিনি জানান, ২৫-২৭ মার্চ কারাগারের ভেতরে ‘বঙ্গবন্ধু মানে স্বাধীনতা’ শীর্ষক একটি আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। দর্শনার্থীরা আগের মতো ১০০ টাকা প্রবেশমূল্য দিয়ে ভেতরে ঢুকতে পারবেন। টিকিট বিক্রির অর্থের একটি অংশ কাশিমপুরের কারাগারে ডে কেয়ার সেন্টারে শিশুদের খেলাধুলার সামগ্রী ও বই ক্রয়ে ব্যয় করা হবে। ২৩ মার্চ ডে কেয়ার সেন্টারটি উদ্বোধন করা হবে। এছাড়াও এই অর্থ দিয়ে আমদানি সেলের চারটি কক্ষে বায়ান্ন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের দুর্লভ আলোকচিত্র নিয়ে ৩টি গ্যালারি নির্মাণ করা হবে।

শুক্রবার তিন দিনব্যাপী এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের। তবে সেদিন কোন দর্শনার্থী ভেতরে প্রবেশ করতে পারবেন না।

বাংলাদেশ জেল ও সেচ্ছাসেবী সংগঠন জার্নির যৌথ আয়োজনে ১৭১ টি ছবি নিয়ে প্রদর্শনীটির আয়োজন করা হয়েছে। এর আগে জেলহত্যা দিবসে গত ২-৫ নভেম্বর সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল ঐতিহাসিক এই কারাগার।

Published: 2021-06-29 09:17:11   |   View: 1389   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow