Breaking news

যেখানে কোহলি-স্মিথদের ছাড়িয়ে সাকিব-মুশফিক
যেখানে কোহলি-স্মিথদের ছাড়িয়ে সাকিব-মুশফিক

যেখানে কোহলি-স্মিথদের ছাড়িয়ে সাকিব-মুশফিক

চলতি বছরে টেস্টে সবচেয়ে বেশি রান সংগ্রাহক কে? কেউ হয়তো প্রশ্নটি শোনার পরই বলে ফেলবেন বিরাট কোহলি কিংবা স্টিভেন স্টিথদের কেউ একজন। কিন্তু না। চলতি বছরে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় সবার ওপরে সাকিব আল হাসান। বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথদের ছাড়িয়ে গেছেন মুশফিকুর রহীমও। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

এখনও পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন সাকিব। ৫৯.৪৪ গড়ে নামের পাশে যোগ করেছেন ৫৩৫ রান। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি ও দুটি ফিফটির ইনিংস। ওয়েলিংটন টেস্টে তো ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরিটাই তুলে নিয়েছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

চলতি বছরে টেস্টে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মুশফিকুর রহীম খেলেছেন ৪ টেস্ট। ৮২.১৬ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৪৯৩ রান। মুশফিকেরও সেঞ্চুরি ও ফিফটি দুটি করে। ওয়েলিংটন টেস্টে টাইগার দলপতির ১৫৯ রানের মহাকাব্যিক ইনিংসটি এ বছরের সর্বোচ্চ।

এছাড়া এই বছরের শীর্ষ ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ দশে আছেন সৌম্য সরকার। খেলেছেন ৪ টেস্ট। ৩৬৪ রান নামের পাশে যোগ করে তালিকায় সৌম্যের অবস্থান ষষ্ঠ।

অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথ চলতি বছরে ৪ টেস্ট খেলেছেন; ২ সেঞ্চুরি ও ১ ফিফটিতে করেছেন ৪৩৩ রান। চার টেস্ট খেলা নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন নামের পাশে যোগ করেছেন ২৯২ রান। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি করেছেন ২৮৮।

Published: 2021-06-24 21:37:01   |   View: 1425   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow