Breaking news

ভারত সফরের সব চুক্তি হবে প্রকাশ্যে
ভারত সফরের সব চুক্তি হবে প্রকাশ্যে

ভারত সফরের সব চুক্তি হবে প্রকাশ্যে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সব চুক্তি প্রকাশ্যে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশের স্বার্থে, জাতির স্বার্থে এসব চুক্তি সাক্ষর হবে, দেশের সার্বভৌমত্ব ঠিক রেখে। যারা সমালোচনা করছেন থেমে যান। সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি বলেও তিনি এ সময় মন্তব্য করেন।   

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় জাতির জনক বঙ্গবন্ধুর ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু উৎসব’ অনুষ্ঠানে তিনি এসব কথা করেন। উৎসবের আয়োজন করে বাঙালি সাংস্কৃতিক জোট। ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তিকে বিএনপি ক্ষমতায় বসিয়েছে। তাই স্পষ্ট করেই বলতে চাই, সাম্প্রদায়িক অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি। জঙ্গিবাদের বিরুদ্ধে সব অভিযান তাদের (বিএনপি) মনে জ্বালা ধরায়। 

বর্তমান জঙ্গি হামলার জন্য বিএনপিকে দায়ী করে কাদের বলেন, ২০১৩ সালে প্রধানমন্ত্রীর ডাকে বিএনপি যদি সংলাপে আসতো তাহলে নির্বাচনে অংশ নিত। তা না করে তারা পেট্রোল বোমা হামলা চালাল। সংলাপে অংশ নিলে আজকে আর আত্মঘাতী হামলার প্রয়োজন হতো না। আপনারা বর্তমানে চরম থেকে চরমে যাচ্ছেন।

তিনি বলেন, হলি আর্টিজান, শোলাকিয়া, কল্যাণপুর ও আশকোনা থেকে বেরুতে পারিনি। তার মধ্যে আবার আশকোনায় হামলা। এরা কিছুদিন আন্ডারগ্রাউন্ডে থাকে, আবার বের হয়ে হামলা চালায়। আমাদের প্রধান বিপদ এ সাম্প্রদায়িক অপশক্তি। এটি প্রতিহত করতে হবে। বঙ্গবন্ধুর জন্মদিনে এটা আমাদের প্রতিজ্ঞা হওয়া উচিত। 

আয়োজক সংগঠনের সভাপতি চয়ন ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হারুন-উর-রশিদ, বাঙালি সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামীম আহমেদ প্রমুখ। 

Published: 2021-06-26 04:00:33   |   View: 1418   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow